২৩ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১০

সাবেক কাউন্সিলর সেই কাদের জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাবেক কাউন্সিলর সেই কাদের জামিনে মুক্ত

চট্টগ্রামের পাঠানটুলীতে গোলাগুলিতে আওয়ামী লীগ নেতা আজগর আলী বাবুল হত্যা মামলায় প্রধান আসামি সাবেক কাউন্সিলর আবদুল কাদের জামিনে মুক্ত হয়েছেন। আজ মঙ্গলবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান বলে নিশ্চিত করেছেন নগর পুলিশের সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ।

তিনি বলেন, হাইকোর্ট থেকে এক বছরের জন্য জামিন পেয়েছেন হত্যা মামলার আসামি আবদুল কাদের। আদালতে তার জামিনের কাগজপত্র আসলে সেখান থেকে তা কারাগারে পাঠানো হয়েছে। তবে এর আগে চট্টগ্রাম চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে তার জামিননামা কারাগারে পৌঁছে বলে নিশ্চিত করেছে চট্টগ্রাম কারাগারের ডেপুটি জেলার মো. মনির হোসেন।

জানা গেছে, গত ১২ জানুয়ারি রাতে চট্টগ্রাম মহানগরীর ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও বিদ্রোহী প্রার্থী ও সদ্য সাবেক কাউন্সিলর মো. আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেওয়া হলে মো. আজগর আলী বাবুল নামে একজন মারা যান। নিহত আজগর আলী বাবুল আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক। 

১৩ জানুয়ারি ভোরে 'বিদ্রোহী' কাউন্সিলর প্রার্থী সন্ত্রাসী মো. আবদুল কাদের প্রধান আসামি করে ১৩ জনকে এজাহারনামীয় আসামি করে মামলা দায়ের হয় ডবলমুরিং থানায়। এছাড়া ৩০-৪০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। 

এজাহারের আসামিরা হলেন মো. আবদুল কাদের, হেলাল উদ্দিন প্রকাশ হেলাল, ওবাইদুল করিম মিন্টু, আবদুল ওয়াদুদ রিপন, আবদুর রহিম রাজু, আসাদ রায়হান, আলাউদ্দিন আলো, ইমরান হোসেন ডলার, দিদার উলল্গাহ, সালাউদ্দিন সরকার, দেলোয়ার রশিদ, মো. আলমগীর ও আবদুন নবী। পুলিশ মাছ কাদেরকে গ্রেফতার করে ১৩ জানুয়ারি আদালতে তোলে তিন দিন রিমান্ডে নেন। তারপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর