২৩ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৫

দীর্ঘ ১১ মাস পর কোকেন মামলার সাক্ষ্য গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

দীর্ঘ ১১ মাস পর কোকেন মামলার সাক্ষ্য গ্রহণ শুরু

চট্টগ্রামের আলোচিত কোকেন মামলায় সাক্ষী দিয়েছেন জব্ধ তালিকার তিন সাক্ষী। সাক্ষীরা হলেন, মো. মুছা, ফারুক হোসেন ও মনিরুল ইসলাম। এগারো মাস পর কোকেন মামলার ফের সাক্ষ্য গ্রহণ শুরু হলো। 

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে এ সাক্ষ্য দেন বলে জানান চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী।

তিনি বলেন, আদালত থেকে চারজন আসামিকে সাক্ষ্য দিতে সমন দেওয়া হয়েছিল। কিন্তু তিনজন সাক্ষী আদালতে হাজির হয়ে সাক্ষ্য দিয়েছেন। আগামী ৩ মার্চ মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারণ করেছে আদালত।

আদালতে তিন সাক্ষী বলেন, কোকেন আমদানি সংক্রান্ত বিদেশ থেকে আসা ই-মেইলের কপি, নথিপত্র, কম্পিউটারের হার্ডডিক্সসহ অনেক কাগজ তাদের সামনে জব্ধ করেছে পুলিশ। এসব নথি জব্ধ করার সময় আসামিরাও তখন তাদের সামনে উপস্থিত ছিলেন।’  

জানা গেছে, ২০১৫ সালের ৭ জুন চট্টগ্রাম বন্দরে থাকা একটি কন্টেনার জব্ধ করে সিলগালা করে দেয় কাস্টমস শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে পরীক্ষা করে সেখানে কোকেনের অস্তিত্ব পাওয়া যায়। ২৮ জুন বন্দর থানায় আমদানিকারক খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নুর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে মাদক আইনে একটি মামলা করে পুলিশ। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত করে প্রধান আসামি নুর মোহাম্মদকে বাদ দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে রাষ্ট্রপক্ষের বিরোধীতায় মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেয় আদালত। র‌্যাব অধিকতর তদন্ত করে নুর মোহাম্মদকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর