২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৫০

নির্বাচনী পরিবেশ নষ্টের পেছনে প্রার্থীরা দায়ী: ইসি শাহাদাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

নির্বাচনী পরিবেশ নষ্টের পেছনে প্রার্থীরা দায়ী: ইসি শাহাদাত

সংগৃহীত ছবি

নির্বাচন কমিশন কিংবা প্রশাসন নির্বাচনী পরিবেশ নষ্ট করার পেছনে দায়ী নয় দাবি করে নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন বলেন, নির্বাচনী পরিবেশ নষ্ট করে অতি উৎসাহী প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং কিছু রাজনৈতিক কর্মী। একজন ভোটার কাকে ভোট দেবে সেটা ভোটারই ঠিক করবে। আর সেটা যদি না হয় শেষ পর্যন্ত দুর্নামটা কমিশনের ওপর আসে।

শনিবার সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউজে পৌরসভা ও সিটি করপোরেশনের একটি ওয়ার্ডের নির্বাচনকে সামনে রেখে আয়োজিত প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, রাজনীতিবিদরা যখন নির্বাচনে লড়েন তখন তারা একটি কাউন্সিলর পদও ছাড় দিতে চান না। তারা চান যেভাবেই হোক নির্বাচনে যেন তারাই জেতেন।

এসময় কমিশনার বলেন, নির্বাচন একটি প্রতিদ্বন্দ্বিতার বিষয়। নির্বাচনে যদি সকল দল প্রতিদ্বন্দ্বিতা না করে সে নির্বাচনটি তেমন ভালো হয় না। সর্বশেষ সিটি করপোরেশন নির্বাচনগুলোও অতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল না।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, জেলা পুলিশ সুপার রাশেদুল হক, সিএমপির উপপুলিশ কমিশনার মেহেদী হাসান, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর