৯ এপ্রিল, ২০২১ ১৯:৫৯

ভূজপুর ট্রাজেডি: মূলহোতাদের চার্জশিট থেকে বাদ দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ভূজপুর ট্রাজেডি: মূলহোতাদের চার্জশিট থেকে বাদ দেয়ার অভিযোগ

গাড়ি পোড়ানোর ধ্বংসস্তুপ

চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলা ও পরিকল্পনাকারীদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে চার্জশিট থেকে বাদ দেয়ার অভিযোগ উঠেছে। একই সাথে তারা প্রকাশ্যে ঘুরে বেড়িয়ে ভুক্তভোগী পরিবারগুলোকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। 

শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন হেফাজতে ইসলাম ও জামায়াতের নেতা-কর্মীদের হামলায় নিহত আওয়ামী লীগ নেতা ফারুক ইকবালের স্ত্রী সানজিদা আরফিন নিসু। 

এসময় উপস্থিত ছিলেন নিহত মো. রুবেল ও মো. ফোরকান উদ্দিনের পরিবারের সদস্যরাও।

সংবাদ সম্মেলনে সানজিদা আরফিন নিসু বলেন, ভূজপুর ট্র্যাজেডির ঘটনা পরিকল্পনাকারী রাজনৈতিক নেতাদের সহযোগিতা ও প্রশ্রয়ে মামলার আসামিরা পার পেয়ে যাচ্ছে। মূল পরিকল্পনাকারী রাজাকার পুত্র ইকবাল, মোল্লা জালাল ও তৌফিককে মূল চারটি মামলা থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও তাদের বিরুদ্ধে হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগ আছে। ওই চার্জশিটগুলোর বিরুদ্ধে নারাজি দেয়া হয়েছে। বর্তমানে মামলা পিবিআইয়ে তদন্ত করছে। বাদ পড়া আসামিদের আইনের আওতায় আনার দাবি জানাই। বাদ পড়া আসামিরা এখন আমাদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১১ এপ্রিল ফটিকছড়ির ভূজপুরে আওয়ামী লীগের মিছিলে হামলা চালায় হেফাজতে ইসলাম ও জামায়াত শিবির। ওই হামলায় পিটিয়ে হত্যা করা হয় আওয়ামী লীগ নেতা ফারুক ইকবাল বিপুল, মো. রুবেল এবং মো. ফোরকান উদ্দিনকে। হামলায় আহত হয় দু’শতাধিক ব্যক্তি। 

এসময় মোটরসাইকেল, ফায়ার সার্ভিসের গাড়িসহ দুইশ এর অধিক গাড়ি পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় তিনটি মামলার চার্জশিটে ৬২৩ জনকে আসামি করা হয়। এর মধ্যে মো. রুবেল হত্যা মামলায় ২১৯ জন, ফারুক ইকবাল বিপুল হত্যা মামলায় ২০৭ জন এবং ফোরকান হত্যা মামলায় ১৯৭ জনকে আসামি করা হয়। তিনটি মামলাতেই ভূজপুর ইউনিয়নের জামায়াত নেতা শফিউল আলম নূরীকে প্রধান আসামি করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর