শিরোনাম
১৩ এপ্রিল, ২০২১ ২১:২৯

এক দিনে করোনা রিপোর্ট ও দক্ষিণ চট্টগ্রামে পরীক্ষাগার চান মোসলেম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

এক দিনে করোনা রিপোর্ট ও দক্ষিণ চট্টগ্রামে পরীক্ষাগার চান মোসলেম

নমুনা সংগ্রহের ২৪ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার ফলাফল দিয়ে করোনা সংক্রমণের হার কমানোর আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ।

এক বিবৃতিতে তিনি বলেন, দেশের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিদিন চট্টগ্রামেও বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। কিন্তু চট্টগ্রামে পর্যাপ্ত পরীক্ষা কেন্দ্র না থাকায় নমুনা সংগ্রহের ২/৩ দিন পর করোনা রিপোর্ট হাতে পৌঁছে। এতে করে যেমন রোগীর চিকিৎসা নিতে দেরি হচ্ছে এবং রোগীর সংস্পর্শে এসে অন্যদেরও করোনা সংক্রমণের বাড়ছে। তাই করোনা পরীক্ষার ফলাফল, নমুনা সংগ্রহের এক দিনের মধ্যে দেওয়া গেলে এ হার অনেকাংশে কমে আসবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, চট্টগ্রামে করোনা পরীক্ষার ফলাফল নমুনা সংগ্রহের ১ দিনের মধ্যে দেওয়ার ব্যবস্থা করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও চট্টগ্রামে দায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

এছাড়াও তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন ৮ উপজেলার যেকোনো উপজেলায় একটি করোনা পরীক্ষাগার স্থাপন করার ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ বলেন, ‘দেশে করোনা চিকিৎসার ক্ষেত্রে প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টার কারণে গণবসতিপূর্ণ বাংলাদেশ সংক্রমণ ও মৃত্যু ঝুঁকি কমাতে ইতোমধ্যে যথেষ্ট সাফল্য লাভ করেছে। 

অন্যদিকে, চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মী ও অন্যান্য সম্মুখ সারির করোনা যোদ্ধারা ত্যাগ স্বীকার করেছে তা বিশেষভাবে প্রশংসার দাবী রাখে। করোনা যোদ্ধারা নিজের ও পরিবারের জীবন বাজি রেখে পর্যাপ্ত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। এতে করে চিকিৎসা ব্যবস্থায় করোনা কিছুটা হলেও নিয়ন্ত্রণে রয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর