শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ২২:৩১
প্রিন্ট করুন printer

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবদুস সালাম আদু আর নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবদুস সালাম আদু আর নেই

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক, অরিন্দম নাট্য সম্প্রদায়ের অন্যতম প্রতিষ্ঠাতা, ক্রীড়া সংগঠক, শিল্পপতি আবদুস সালাম আদু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলায়হে রাজিউন)। তিনি মঙ্গলবার ভোরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। আবদুস সালাম আদু বিশিষ্ট শিল্পপতি মরহুম জাকির হোসেন কন্ট্রাক্টরের ছেলে এবং প্রধানমন্ত্রীর সামরিক উপদেষ্টা তারেক সিদ্দিকীর বেয়াই।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবদুস সালাম আদুর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে।  

পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বাদ আছর চট্টগ্রামের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা প্রাঙ্গণে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপ মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে তাকে দাফন করা হয়।

আবদুস সালাম আদুর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল হক দোভাষ, চট্টগ্রাম নাগরিক উদ্যোগ এর আহবায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাক্তার মিনহাজুর রহমান, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর  শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, জেলা কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার ও তার দল অরিন্দম নাট্য সম্প্রদায়ের সভাপতি আকবর রেজা, বিটার সভাপতি শিশির দত্ত ও সম্মিলিত আবৃত্তি জোটের সভাপতি অঞ্চল চৌধুরী। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।  

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর