শিরোনাম
প্রকাশ : ১৩ মে, ২০২১ ২১:০০
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে কোথায় কখন ঈদের জামাত

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে কোথায় কখন ঈদের জামাত
সংগৃহীত ছবি
Google News

শুক্রবার পালিত হবে পবিত্র ঈদুল ফিতর। স্বাস্থ্যবিধি মেনে ভিন্ন আমেজে চট্টগ্রামে উদযাপন হবে ঈদ। 

নগরের ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদে সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায়। এতে প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী এবং দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ’র পেশ ইমাম মাওলানা নূর মুহাম্মদ সিদ্দিকী।

নগরীর লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টা ১৫ মিনিটে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ১৫ মিনিটে। সকাল ৮টায় সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে নগরের ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত নিজ নিজ এলাকার মসজিদে অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

মসজিদ কমিটিকে নামাজের পূর্বে পুরো মসজিদ জীবাণুনাশক দ্বারা পরিষ্কার করা, মসজিদে কার্পেট না বিছিয়ে মুসল্লিদের জায়নামাজ নিয়ে আসার জন্য এবং বাসা থেকে ওজু করে আসার জন্য উদ্বুদ্ধ করা, আবশ্যিকভাবে মাস্ক পরিধান নিশ্চিত করা, ঈদের নামাজ আদায়ের সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখার অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া শিশু, অসুস্থ, বয়োবৃদ্ধ ও অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিবর্গ ঈদ জামাতে অংশগ্রহণ না করা, করোনার সংক্রমণ রোধে মসজিদে জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার পাশাপাশি এই মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য নামাজ শেষে মহান রাব্বুল আলামিন এর দরবারে দোয়া করার জন্য খতিব ও ইমামদের অনুরোধ জানানো হয়।-বাসস
  
বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর