শিরোনাম
প্রকাশ : ১৪ জুলাই, ২০২১ ১৭:৩৮
প্রিন্ট করুন printer

'চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি লুটেরাদের খপ্পরে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি লুটেরাদের খপ্পরে'
Google News

চট্টগ্রামের ফুসফুস খ্যাত নগরীর সিআরবি এলাকা লুটেরাদের খপ্পরে পড়েছে বলে দাবি করেছেন মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন। বুধবার সিআরবি এলাকায় প্রস্তাবিত হাসপাতাল ও মেডিকেল কলেজের নির্ধারিত জায়গায় প্রতিবাদী বৃক্ষরোপণকালে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, যান্ত্রিক ও কোলাহল পূর্ণ শহরের মানুষের প্রাকৃতিক পরিবেশে নিশ্বাস ফেলার মত জায়গার খুবই অভাব। শতবর্ষী বৃক্ষেঘেরা পাহাড়, টিলায় ঘেরা সিআরবি এলাকাটি চট্টগ্রামের অন্যতম বিনোদন কেন্দ্রও। চট্টগ্রামের মানুষ এ এলাকাটিকে নগরীর ফুসফুস বলে। অথচ লুটেরার দল হাসপাতালের নামে আজ সেই ফুসফুস ধ্বংসের চেষ্টা করছে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম, এ আজিজ, সদস্য কামরুল ইসলাম, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নূর হোসেন, যুগ্ম সম্পাদক  বেলায়েত হোসেন, সাবেক ছাত্র নেতা জসিম উদ্দিন চৌধুরী, নগর যুবদল নেতা আসাদুর রহমান টিপু প্রমুখ।

ডা. শাহাদাত অভিযোগ করেন, করোনার সুযোগকে কাজে লাগিয়ে সরকার সমর্থিত কিছু স্বাস্থ্য ব্যবসায়ীরা এ প্রাকৃতিক পরিবেশকে ধ্বংস করার পাঁয়তারা চালাচ্ছে। সর্বমহলের দাবি ছিল রেলওয়ে বক্ষব্যাধি হাসপাতালকে আধুনিকায়ন করা এবং সরকারি উদ্যোগে নতুন হাসপাতাল প্রতিষ্ঠা করা। অথচ সরকার সেই উদ্যোগ গ্রহণ না করে রেলের বিদ্যমান হাসপাতালটিকে বেসরকারি হাসপাতালের হাতে নামে মাত্র মূল্যে ছেড়ে দিয়ে জনগণের স্বাস্থ্য খাতকে আরো সংকুচিত করার পথেই হাঁটছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 
 

এই বিভাগের আরও খবর