৩১ জুলাই, ২০২১ ২১:০৮

চট্টগ্রামে পুলিশ দেবে বিনামূল্যে আইসিইউ অ্যাম্বুলেন্স সার্ভিস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে পুলিশ দেবে বিনামূল্যে আইসিইউ অ্যাম্বুলেন্স সার্ভিস

করোনা আক্রান্ত রোগীদের জন্য এবার আইসিইউ অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ডবলমুরিং থানা। অসুস্থ ব্যক্তি বা স্বজন ফোন করলে আইসিইউ অ্যাম্বুলেন্স হাজির হবে বাসার সামনে। পরে রোগী নিয়ে বিনামূল্যে হাসপাতাল পর্যন্ত পৌঁছে দেবে এ অ্যাম্বুলেন্স। ডবলমুরিং থানার উদ্যোগে শনিবার থেকে চালু হয়েছে এ সেবা। এর আগে একটি অ্যাম্বুলেন্স ও পাঁচটি সিএনজি নিয়ে বিনামূল্যে রোগী পরিবহন সেবা চালু করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আমাদের বিনামূল্যে রোগী পরিবহন সেবা আরও সমৃদ্ধ হয়েছে। শনিবার যুক্ত হয়েছে আরও একটি আইসিইউ অ্যাম্বুলেন্স ও চারটি সিএনজি। এ নিয়ে আমাদের এই সেবায় নিয়োজিত হণো ২টি অ্যাম্বুলেন্স ও ৯ টি সিএনজি। এখন থেকে আমরা আরও বিস্তর পরিসরে এই সেবা দিতে পারব। ০১৩২০০৫২৭৪৯  নম্বরে ফোন করলে বিনামূল্যে বাসা থেকে এসব গাড়ি রোগীকে হাসপাতালে নিয়ে যাবে। আবার হাসপাতাল থেকে বাসায়ও পৌঁছে দেবে।

আইসিইউ অ্যাম্বুলেন্সটি প্রদান করেছে লায়ন ক্লাব অব ব্লু স্কাই এবং লায়ন ক্লাব অব চট্টগ্রাম সিটি। বাকি চারটি সিএনজি দিয়েছেন ওয়েলফেরার ফাউন্ডেশনের সিদ্দিক রেজওয়ান এবং ডবলমুরিং সুপারিওয়ালা পাড়ার মো. জানে আলম। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর