২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৫০

তিন দিনের সফরে চট্টগ্রামে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তিন দিনের সফরে চট্টগ্রামে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস তিনদিনের সফরে চট্টগ্রাম গিয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে তিনি তিনদিনের সফর সূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্পনগর পরিদর্শন করেন। বর্তমানে চট্টগ্রামে আলোচনার শীর্ষে থাকা পরীর পাহাড়ে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শনও আছে এ সফরসূচিতে।  

জানা যায়, সফরের অংশ হিসেবে আজ দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্পনগর পরিদর্শন করেন। এরপর সীতাকুণ্ড উপজেলায় যান। বিকাল তিনটায় হাদী ফকিরহাটে যাত্রাবিরতি করেন। সাড়ে চারটায় সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্রসৈকতে প্রস্তাবিত পর্যটন এলাকা পরিদর্শন করেন। সন্ধ্যায় চট্টগ্রাম নগরে এসে রাতযাপন করবেন।

সফরের দ্বিতীয় দিন শুক্রবার সকাল সাড়ে আটটায় মুখ্য সচিব চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বে-টার্মিনাল পরিদর্শন, বেলা ১১টায় উত্তর ও দক্ষিণ কাট্টলি মৌজায় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘরের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন, ১২টায় চট্টগ্রাম মুসলিম ইন্সটিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্সের নির্মাণকাজ পরিদর্শন করবেন।

এরপর আগামী শনিবার সকাল ১০টায় চান্দগাঁও এলাকাধীন বন্দর মৌজায় বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা  প্রশাসকের কার্যালয়সহ সমন্বিত সরকারি অফিস ভবনের জন্য প্রস্তাবিত এলাকা পরিদর্শন করবেন। এরপর বেলা ১১টায় বিভাগীয় কমিশনারের কার্যালয়, বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় এবং সাড়ে ১২টায় চট্টগ্রাম জেলায় কর্মরত বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। 
রবিবার তিনি চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করবেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর