৮ আগস্ট, ২০২২ ২১:৩১

চট্টগ্রাম আদালতে পেছাল সেই বিয়ের তারিখ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রাম আদালতে পেছাল সেই বিয়ের তারিখ

প্রাকৃতিক দুর্যোগের কারণে অভিযুক্ত সাগরের পরিবারের সদস্যরা আদালতে উপস্থিত হতে না পারায় ব্যতিক্রমী সেই বিয়ে পিছিয়ে আগামী ১৭ আগস্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ ওইদিন আদালত ধর্ষণ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।

সোমবার ধর্ষণ মামলার গ্রেফতার আসামি সাগরের সঙ্গে ছখিনার (ছদ্মনাম) চট্টগ্রাম আদালতে বিয়ে হওয়ার কথা ছিল। বরিশাল জেলার বাসিন্দা ইদ্রিস হাওলাদারের ছেলে মো. সাগর চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানার কৃষ্ণছায়া আবাসিক এলাকায় বসবাস করেন।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালতে এ মামলার শুনানি হয়। এ সময় আসামি মো. সাগর আদালতে উপস্থিত ছিলেন বলে জানান চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

তিনি বলেন, আসামি মো. সাগর ধর্ষণ মামলায় গ্রেফতার হয়েছে। আদালতে বাদী ও বিবাদীদের উপস্থাপন করা হয়েছে। সেখানে বাদী ও বিবাদী আদালতে বিয়ে করবেন বলে জানিয়েছেন। তাদের এক বছর চার মাসের একটি সন্তানও রয়েছে। সেটা মানবিক বিবেচনায় নেওয়া হয়েছে।

এর আগে সোমবার বিয়ের কথা থাকলেও আসামি পক্ষের পরিবারের সদস্যরা আবহাওয়া পরিস্থিতির কারণে আদালতে উপস্থিত হতে পারেননি। তাই আদালত ১৭ আগস্ট মামলার পরবর্তী দিন ধার্য করেছেন। সেই দিন বিয়ে হওয়ার পর জামিন শুনানি অনুষ্ঠিত হবে। তবে মামলার আসামি মো. সাগরকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আদালত সূত্রে জানা যায়, চাকরি সূত্রে পরিচয় হয় দুজনের। এরপর ছখিনার (ছদ্মনাম) সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সাগরের বিয়ে করার প্রস্তাব সরলভাবে বিশ্বাস করে ছখিনা। তাই সাগরের সঙ্গে ঢাকা, বরিশাল ও চট্টগ্রামের বিভিন্ন ভাড়া বাসায় স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করেন তারা। তাদের মধ্যে কন্যা সন্তান জন্মগ্রহণ করেন। তার বয়স ১ বছর ৪ মাস। 

দীর্ঘদিন থেকে কাবিননামা রেজিস্ট্রি না করায় সাগরকে জোর করলেও সাগরের বাবা ও ভাইয়ের সহযোগিতায় সব বিষয় অস্বীকার করে। এরপর চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ মামলার আবেদন করলে আদালত হাটহাজারী থানায় মামলা নেওয়ার নির্দেশ দেন। এ মামলায় আসামি করা হয় মো. সাগর, সাগরের ভাই রেজাউল করিম শাকিল ও বাবা মোহাম্মদ ইদ্রিস হাওলাদারকে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর