১৭ আগস্ট, ২০২২ ২৩:৫৯

চট্টগ্রামে দেশি-বিদেশি অস্ত্রসহ তিনজন আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে দেশি-বিদেশি অস্ত্রসহ তিনজন আটক

চট্টগ্রামে দেশি-বিদেশি অস্ত্রসহ তিনজন আটক

চট্টগ্রামের রাউজানে পুলিশের বিশেষ অভিযানে যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক-একে ২২ রাইফেল ও ইতালির নির্মিত ৭ দশমিক ৬৫ পিস্তলসহ দেশি-বিদেশি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। 

বুধবার ভোর পর্যন্ত বিভিন্ন জোনে ওই অভিযান চালানো হয়। এসময় বিএনপির শীর্ষ এক নেতার তিন সহযোগীকে আটক করা হয়। পরে দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল হক।

গ্রেফতার তিনজন হলেন নোয়াপাড়া ইউনিয়নের রাজাপাড়া গ্রামের প্রয়াত গোলাম হোসেনের ছেলে মো. নুরুল আবছার (৪৩), একই ইউনিয়নের পলোয়ান পাড়া গ্রামের প্রয়াত আবুল কাশেমের ছেলে কামরুল হাসান টিটু (৫৫) ও হাটহাজারী উপজেলার কুয়েশ বাদাম তল এলাকার প্রয়াত কামাল উদ্দিনের ছেলে গিয়াস উদ্দিন বাবলু ওরফে সাদ্দাম (৩০)।  

উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে বিদেশি দুটি একে-২২ রাইফেলসহ ৬টি আগ্নেয়াস্ত্র। এ ছাড়া ১টি পিস্তল, ১টি থ্রি-নট-থ্রি রাইফেল, ১টি একনলা বিশিষ্ট বন্দুক, ১১৩ রাউন্ড বুলেট, ১০টি শর্টগানের কার্তুজ ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল। 

অভিযানে নেতেৃত্ব দেন রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীমসহ রাউজান থানার পুলিশ সদস্যরা।

চট্টগ্রাম জেলার পুরিশ সুপার এসএম রশিদুল হক সংবাদ সম্মেলনে বলেন, গ্রেফতার টিটু হলো মাস্টারমাইন্ড। তার বাড়ি থেকেই বেশিরভাগ অস্ত্র পাওয়া গেছে। যুদ্ধাপরাধী বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে কামরুলের একটি কানেকশন রয়েছে। আরেকজন ব্যক্তি দুবাই থাকেন, তিনিও তাদের বিভিন্ন বিষয়ে ইন্ধন দিচ্ছেন।

সম্প্রতি মুনিরিয়া যুব তবলীগ কমিটির সমর্থকরা আওয়ামী লীগের নেতাকর্মীর ওপর হামলা করেছিল। সেই হিসেবে নাশকতার বিষয়ে মুনিরিয়ার কেউ জড়িত কি না এমন প্রশ্নে পুলিশ সুপার বলেন, ‌‘এই ঘটনার তদন্ত চলছে। এতে কারা জড়িত আছেন, বিস্তারিত জানতে কাজ করছেন পুলিশ সদস্যরা। তাছাড়া শান্তির জনপদ আবারও উত্তপ্ত করার একটি প্রচেষ্টা চলছে বলে আমাদের কাছে প্রাথমিকভাবে মনে হচ্ছে। এই বিষয়ে আমাদের তদন্ত চলমান ও রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করার পর বিস্তারিত জানা যাবে। এতে আর কারা জড়িত তা তদন্ত করে বের করা আনা হবে। 

তিনি আরও বলেন, টিটুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। অস্ত্রগুলো দিয়ে বিভিন্ন সময় ডাকাতিও করতো সে। রাজনৈতিকভাবে দেশে অস্থিতিশীলতার বিষয়েও কিছু আছে কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে। আমরা সবকিছু বের করে ফেলবো।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর