২৬ নভেম্বর, ২০১৫ ১৬:৩৭

কিবরিয়া হত্যা মামলায় আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কিবরিয়া হত্যা মামলায় আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান তাদের সাক্ষ্যগ্রহণ করেন। আদালত আগামী ২ ও ৩ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর।

কিশোর কুমার কর জানান, কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীণ ১৪ আসামির মধ্যে বৃহস্পতিবার আদালতে ১২ জন উপস্থিত ছিলেন। শারীরিক অসুস্থতার কারণে সিলেট সিটি করপোরেশনের বহষ্কিৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে আদালতে হাজির করা হয়নি। তিনি আরও জানান, বৃহস্পতিবার আদালতে হরমুজ আলী ও শমসের মিয়া নামের দুইজন সাক্ষী দিয়েছেন। বুধবার তাদের সাক্ষ্য দেয়ার কথা থাকলেও আদালতে পর্যাপ্ত আসামি হাজির না হওয়ায় তাদের সাক্ষ্যগ্রহণ করা থেকে বিরত থাকেন বিচারক। 

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুর“ল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।


বিডি-প্রতিদিন/ ২৬ নভেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর