১৫ আগস্ট, ২০১৯ ১৬:৪৩

'৭৫-এর প্রেক্ষাপটের পরিকল্পনাকারীদেরও বিচারের আওতায় আনতে হবে'

নিজস্ব প্রতিবেদক

'৭৫-এর প্রেক্ষাপটের পরিকল্পনাকারীদেরও বিচারের আওতায় আনতে হবে'

হাসিবুল ইসলাম জয়

জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয় বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই বাঙালি জাতি বাংলাদেশ নামক দেশটির মানচিত্র পেয়েছে। জাতির জনককে স্বপরিবারে হত্যার সঙ্গে জড়িত খুনি চক্রের সহযোগীরা এখনো দেশে-বিদেশে সক্রিয়। দেশকে ষড়যন্ত্রমুক্ত রাখতে ৭৫-এর প্রেক্ষাপটের পরিকল্পনাকারীদেরও বিচারের আওতায় আনতে হবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বনানীতে জাতীয় যুব সংহতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

জাপা নেতা জয় বলেন, ৭৫ পরবর্তী সরকার ইতিহাসের জঘন্য, বর্বরোচিত এ হত্যাকাণ্ডে জড়িত চক্রকে বিদেশে চাকরি দিয়ে পুনর্বাসনও করেছিলো। বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হতো না। যারা এটা স্বীকার করেন না, তারা কখনোই স্বাধীন বাংলাদেশের নাগরিক হতে পারেন না। তাদের নাগরিকত্ব স্বাধীন বাংলায় থাকা উচিত নয়। সেইসঙ্গে বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে এবং পরিকল্পনাকারী ছিল সেসব পথভ্রষ্টকারীদের মুখোশ উন্মোচন করতে হবে। ‘৭৫ এর পটপরিবর্তনকারী বেনিফিসিয়ারিরা রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছে। তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে এবং যে সকল সুবিধাভোগীরা আত্মরক্ষার্থে বিভিন্ন দলে আশ্রয় নিয়েছে তাদেরকে চিহ্নিত করে সেসব দল থেকে বিতাড়িত করতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন যুব সংহতির ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফজলুল হক ফজলু, কেন্দ্রীয় নেতা সফিকুল ইসলাম দুলাল, সৈয়দ মঞ্জুর হোসেন, জাকির হোসেন প্রমুখ ।

বিডি-প্রতিদিন/সোহাগ/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর