১৮ অক্টোবর, ২০১৯ ২০:৩৩

সাভারে পোশাক কারখানায় আগুন, ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

সাভার প্রতিনিধি:

সাভারে পোশাক কারখানায় আগুন, ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

সাভারে ভয়াভহ আগুনে পুড়ে গেছে একটি পোশাক কারখানার কাপড় রাখার গোডাউন। শুক্রবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের অবনী নীট ওয়্যার গার্মেন্টস এর কাপড় ও কার্টুন রাখার গোডাউনে এ আগুন লাগার ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, দুপুর দুই টার দিকে ওই পোশাক কারখানার কাপড় ও কার্টুন রাখার গোডাউনে আগুন লাগে। পরে মুহূর্তের মধ্যে আগুন পুরো গোডাউনে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ২ ঘণ্টা চেষ্টায় পর আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় আগুনের ছবি তুলতে গেলে কারখানা কর্তৃপক্ষ সাংবাদিকদের কারখানায় প্রবেশ করতে না দিয়ে হামলা চালিয়ে ক্যামেরা ভাঙচুরের চেষ্টা চালায়। পরে পুলিশ গিয়ে সাংবাদিকদের উদ্ধার করে।

খবর পেয়ে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায়। আগুনের তীব্রতা বেড়ে গেলে টঙ্গী, মিরপুর, মোহাম্মদপুর, সাভার ও ঢাকার প্রধান কার্যালয় থেকে আরও ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে শুক্রবার দুপুরের দিকে আগুন নেভায়। এসময় ৭জন পোশাক শ্রমিক আহত হয়েছে। তাদেরকে আশে পাশে হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে দুপুর দেরটার দিকে ঘটনাস্থলে গেলে কারখানার মূল ফটকে কর্তব্যরত নিরাপত্তাকর্মীদের বাধার কারণে ভেতরে ঢোকা সম্ভব হয়নি। ফটক থেকে ফোনে কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে চাইলেও তাঁরা অপারগতা প্রকাশ করেন।

এবিষয়ে সাভার ফায়ার সার্ভিসের ইনচার্য লিটন আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গুদামে পোশাক তৈরির কাপড়, বোতামসহ কাগজের বাক্স ছিল। আগুনে ওই সব মালামালের আংশিক পুড়ে গেছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর