২১ অক্টোবর, ২০১৯ ১৬:৩৮

এমপিওভুক্তির নিশ্চয়তা না পেলে ফিরবেন না অনশনরত শিক্ষকরা

অনলাইন ডেস্ক

এমপিওভুক্তির নিশ্চয়তা না পেলে ফিরবেন না অনশনরত শিক্ষকরা

আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন আন্দোলনকারী নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। আজ সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন শুরু করেন তারা।

রবিবার রাতে এমপিওভুক্তির আশ্বাস দিয়ে শিক্ষকদের আন্দোলন ছেড়ে ক্লাসে ফেরার আহ্বান জানান শিক্ষামন্ত্রী। ওই আশ্বাসে সন্তুষ্ট নন স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের আন্দোলনরত শিক্ষকরা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার বলেন, দাবি আদায় না হওয়ায় এ আশ্বাসে আমরা ফিরছি না। আমাদের একটাই দাবি সারাদেশে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের একযোগে এমপিওভুক্ত করতে হবে। সে নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত আমরা বাড়ি ফিরে যাব না।

গত ২০ মার্চ এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে জড়ো হন নন-এমপিও শিক্ষকরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা ২০ ও ২১ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার চেষ্টা করেন। কিন্তু পুলিশের বাধা পেয়ে তারা রাজধানীর কদম ফোয়ারা থেকে প্রেস ক্লাব পর্যন্তু সড়কে অবস্থান নেন। পাঁচ দিন অবস্থানের পর শিক্ষামন্ত্রীর আশ্বাসে তারা কর্মসূচি স্থগিত করেন। তবে গত বছর তারা একটানা ৩২ দিন অবস্থান কর্মসূচি ও অনশন পালন করেছিলেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর