শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৪৯

খালেদা জিয়াকে বন্দি রেখে বিএনপি রাজনীতি করতে চায় : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়াকে বন্দি রেখে বিএনপি রাজনীতি করতে চায় : তথ্যমন্ত্রী
ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার যে শতভাগ ভালো কাজ করছে, এটা বলবো না। কিছু ভুল হতেই পারে। আর সেগুলো সমালোচনা করবে বিরোধী দল। সমালোচনার মাধ্যমে দেশকে আরও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাহায্য করবে। তা না করে বিএনপির রাজনীতি শুধু বেগম জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে তার অসুস্থতাকে পুঁজি করে বিএনপি রাজনীতি করতে চায়। তাদের কথাবার্তাতে আমার তাই মনে হয়। তারা খালেদা জিয়ার মঙ্গল চায় না। আমি আল্লাহর কাছে দোয়া করবো- তাদের রাজনীতি যেন খালেদা জিয়ার অসুস্থতা থেকে মুক্তি পায়।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বুধবার ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ডিজেএ)-এর  পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

‘শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ’ শীর্ষক এ সভায় আরও বক্তব্য রাখেন, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের একাংশের সভাপতি আবু জাফর সূর্য ও সংগঠনের নেতৃবৃন্দ। 

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জহিরুল আলম। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল মজিদ।

দেশ থেকে অপ-রাজনীতি, সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার শপথ গ্রহণের জন্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মুজিববর্ষে আমাদের অঙ্গীকার হোক বাংলাদেশ থেকে আমরা সকল অপরাজনীতি দূর করব এবং সাম্প্রদায়িক অপশক্তিকে নির্মূল করব।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে চলছে। এটা কেউ কেউ না দেখার ভান করে চলে। যারা না দেখার ভান করে চলে তাদের রাজনীতি বেগম খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। গত কয়েক মাসে তাদের বক্তৃতা বক্তব্য শুনলে মনে হবে, তাদের রাজনীতি শুধু বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। সারা দেশে যে এতো মানুষ অসুস্থ সেটা নিয়ে কোনও কথা নেই। তারা পড়ে আছে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন তিনি প্যারোলের কথা বলেননি। আবার তার পরিবার থেকে প্যারোলের কথা বলা হচ্ছে, পত্র-পত্রিকায় দেখলাম। যদিও এখনও কোনও আবেদন পড়েনি। আসলে তারা কি চান, তারা নিজেরাই তা জানেন না। বেগম জিয়ার স্বাস্থ্য বিষয়ে তাদের মধ্যে মতভিন্নতা রয়েছে। তাদের (বিএনপি) লক্ষ্য বেগম জিয়ার স্বাস্থ্য ইস্যু পুঁজি করে অপরাজনীতি করা। তারা বেগম জিয়ার ভাল চান না। 

হাছান মাহমুদ বলেন, রাজনৈতিক দলগুলো বিশেষ করে বিএনপি যদি নেতিবাচক রাজনীতি না করতো, তাহলে বাংলাদেশ আরও এগিয়ে যেতো। গত ১১/১২ বছরে বিএনপির রাজনীতি ছিল জ্বালাও-পোড়াওয়ের। সেটা যদি না করতো, তাহলে বাংলাদেশ আরও অনেক উন্নত হতো।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছেন। ডিজিটাল বাংলাদেশ আজ কোনো স্বপ্ন নয়, এটি এখন বাস্তব এবং দিন এখন বদলে গেছে। বাংলাদেশ মাথাপিছু আয়, গড় আয়ু বৈদেশিক মুদ্রার রিজার্ভসহ সব সূচকে পাকিস্তানকে ছাড়িয়ে গেছে। বর্তমানে দেশের প্রায় ৯৫ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে। মুজিব বর্ষের মধ্যেই বাংলাদেশের শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে। এসময় তিনি দেশের উন্নয়নের চিত্র তুলে ধরেন।

শাবান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ উন্নত দেশ হওয়ার পথে যাত্রা করেছে। মানুষ এখন উন্নত জীবনের স্বপ্ন দেখছে। কোনো অশুভ রাজনীতি এর গতি রুদ্ধ করতে পারবে না।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য