৫ এপ্রিল, ২০২০ ২০:৪৬

সুস্থ হয়ে বাড়ি ফেরা ব্যক্তিদের অর্থ ও খাদ্য সহায়তা শেবাচিমের চিকিৎসকদের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সুস্থ হয়ে বাড়ি ফেরা ব্যক্তিদের অর্থ ও খাদ্য সহায়তা শেবাচিমের চিকিৎসকদের

বরিশালে করোনার প্রভাবে কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার কার্যক্রম অব্যাহত রয়েছে। রবিবারও নগরীসহ সদর উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে সিটি করপোরেশন, সদর আসনের এমপি এবং চেম্বার সভাপতির উদ্যোগে ত্রাণ বিতরন করা হয়। 

এছাড়া মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব-৮ ও জেলা পুলিশের উদ্যোগে কর্মহীন মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফেরা রোগীদের আর্থিক ও খাদ্য সহায়তা দেয় শেবাচিম হাসপাতাল আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদ। 

সকাল থেকে নগরীর ২ নম্বর ওয়ার্ড ও পদ্মাবতিসহ বিভিন্ন ওয়ার্ডের কর্মহীন দরিদ্র মানুষের ঘরে ঘরে দেড় হাজার প্যাকেট খাদ্যসামগ্রী পৌঁছে দেয় সিটি করপোরেশন। পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে সদর উপজেলার চরবাড়িয়া, জাগুয়া, রায়পাশা-কড়াপুর, কাশীপুর, শায়েস্তাবাদ, চরমোনাই, চন্দ্রমোহন, চাঁদপুরা ও চরকাউয়া ইউনিয়নে ৩ হাজার ৫০৫ পরিবারে সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়।

এছাড়া দুটি হটলাইন নম্বরে ফোন পেয়ে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে শনিবার ৬শ ৫০ পরিবার এবং রবিবার ৫শ পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। রবিবার পর্যন্ত প্রতিমন্ত্রীর পক্ষে প্রায় ৮ হাজার পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয় বলে জানিয়েছেন প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ সহোচর মহানগর যুবলীগ যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন। 

বরিশাল চেম্বার সভাপতি ও সুন্দরবন নেভিগেশনের চেয়ারম্যান মো. সাইদুর রহমান রিন্টুর উদ্যোগে রবিবার সদর উপজেলার চরমোনাই ও টুঙ্গিবাড়িয়া ইউনিয়নে সাড়ে ৩শ পরিবারসহ গত ৩ দিনে বিভিন্ন ইউনিয়নে ১ হাজার ২শ পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। 

মেট্রোপলিটন পুলিশের উদ্যোগেও রবিবার নগরীর ৪ থানা এলাকার শতাধিক কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। জেলা পুলিশের উদ্যোগেও ১ হাজার ৩শ পরিবারে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়। রবিবার জেলা পুলিশের পক্ষে আগৈলঝাড়ায় কর্মহীন অসহায় দরিদ্রদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেন আগৈলঝাড়া থানার ওসি মো. আফজাল হোসেন। 

এছাড়া র‌্যাবের পক্ষ থেকে সুন্দরবনের আত্মসমর্পণকৃত ২৮৪ জলদস্যুসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১১ জেলায় ৬৫০ জনের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৮ কর্মকর্তা মেজর মো. খালেদ। 

এদিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের উদ্যোগে রবিবার তাদের নিজস্ব অর্থায়নে সুস্থ হয়ে ঘরে ফেরা রোগীদের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। একই সাথে মাস্টার রোল কর্মচারিদেরও আর্থিক অনুদান দেন তারা।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর