শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২০ ১৬:৫২

সাংবাদিকদের চিকিৎসাসেবা নিশ্চিতে রামেক পরিচালককে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

সাংবাদিকদের চিকিৎসাসেবা নিশ্চিতে রামেক পরিচালককে স্মারকলিপি

রাজশাহীতে কর্মরত গণমাধ্যমকর্মীদের চিকিৎসাসেবা নিশ্চিত করার দাবিতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। চার দফা দাবিতে বৃহস্পতিবার বেলা ১১টায় পরিচালকের কার্যালয়ে এ স্মারকলিপি দেওয়া হয়। 

দাবিগুলোর মধ্যে আছে- রামেক হাসপাতালে পেশাগত প্রয়োজনে সাংবাদিকদের প্রবেশের সুযোগ দেওয়া, অসুস্থ সাংবাদিকদের চিকিৎসায় বিশেষ গুরুত্ব প্রদান, করোনা দুর্যোগের বর্তমান বাস্তবতায় সাংবাদিকদের জন্য কমপক্ষে একটি আইসিইউ বেড সংরক্ষণ এবং সম্মুখযোদ্ধা হিসেবে উপসর্গ থাকা সাংবাদিকদের করোনা পরীক্ষায় বিশেষ অগ্রাধিকার দেওয়া।

এসময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান আরইউজে’র স্মারকলিপি গ্রহণ করেন। তিনি বলেন, আরইউজে’র চার দফা দাবি সংবলিত স্মারকলিপিটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। এছাড়া সাংবাদিকদের চিকিৎসার বিষয়টি বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে। দাবি বাস্তবায়নে তিনি আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করবেন বলে সাংবাদিক নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন। 

স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন-অর-রশিদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক তানজিমুল হক, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুবসহ ইউনিয়নের সদস্য ও রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে আরইউজে সভাপতি কাজী শাহেদ জানান, করোনা পরীক্ষায় সরকার যে ফি নির্ধারণ করেছে, কোনো সাংবাদিক যদি উপসর্গ নিয়ে হাসপাতালে পরীক্ষা করাতে আসেন, তাহলে সেই ফি সংগঠনের পক্ষ থেকে দেওয়া হবে। তবে সাধারণ মানুষের কথা চিন্তা করে করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি জানান তিনি।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর