শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২০ ২২:০৮

ডিএসসিসি’র ইতিহাসে প্রথম প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন

অনলাইন ডেস্ক

ডিএসসিসি’র ইতিহাসে প্রথম প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন

ডিএসসিসি’র ইতিহাসে প্রথম প্যানেল মেয়র নির্বাচন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২য় পরিষদের ২য় সভায় সর্বসম্মতিক্রমে এই মেয়র প্যানেল নির্বাচিত করা হয়। তিন সদস্যবিশিষ্ট প্যানেলের সদস্যরা হলেন কাউন্সিলর মো. শহিদ উল্লাহ, ইলিয়াসুর রহমান ও ফারজানা ইয়াসমিন বিপ্লবী।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের দ্বিতীয় পরিষদের দ্বিতীয় সভায় এই মেয়র প্যানেল নির্বাচন করা হয়। মেয়র প্যানেল নির্বাচনে উল্লেখিত তিনজনের নাম প্রস্তাব করা হলে পরিষদ সর্বসম্মতিক্রমে তাদেরকে নির্বাচন করেন। এসময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গণমাধ্যম বলেন, আমরা সিটি কর্পোরেশনকে যেমনই গণতান্ত্রিকভাবে পরিচালিত করতে চাই, তেমনি আইন অনুযায়ী পরিচালিত করতে চাই। আইনের কোনো ব্যত্যয় হোক সেটা আমরা চাই না।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় কাউন্সিলরদের ধন্যবাদ জানিয়ে সাংবাদিকদের বলেন, মানুষকে সেবা দেয়াই আমাদের অন্যতম লক্ষ্য। সেজন্য নতুন সময় সূচি অনুযায়ী ডিএসসিসি'র সব ওয়ার্ডে যে লার্ভিসাইডিং ও এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে, ইতোমধ্যে তা জনগণের মাঝে আশার সঞ্চার করেছে এবং জনগণ তাদের সন্তুষ্টি প্রকাশ করছে। এই সাফল্যের দাবিদার আপনারাই। এই কার্যক্রমকে সফল করতে আপনারা নিরলস পরিশ্রম করছেন বলেই আমরা নতুন করে ডিএসসিসিকে গড়ে তোলার যে রূপকল্প হাতে নিয়েছি, তা বাস্তবায়নও গতি পেয়েছে।

এসময় তিনি বোর্ডসভার আলোচ্য সূচি এবং আগামী দিনে ডিএসসিসিকে ঢেলে সাজানোর পরিকল্পনা ও রূপকল্প উপস্থাপন করেন এবং কাউন্সিলররা তাতে একযোগে একাত্মতা প্রকাশ করে সেই রূপকল্প বাস্তবায়নে পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। উল্লেখ্য যে, পাঁচ বছরেরও অধিক সময় পর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বোর্ড সভায় অনুমোদনের এবারই প্রথম মেয়র প্যানেল নির্বাচন করা হলো।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর