৯ জুলাই, ২০২০ ১৯:১০

করোনার প্রাদুর্ভাব কমাতে মেয়র লিটনের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

করোনার প্রাদুর্ভাব কমাতে মেয়র লিটনের মতবিনিময়
রাজশাহী নগরীতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাওয়ায় করণীয় বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মেয়র।
 
সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, দেশে করোনা সংক্রমণের শুরুতেই জনসচেতনতা সৃষ্টি, বাস চলাচল বন্ধসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। যার ফলে দীর্ঘদিন রাজশাহী সিটি করোনামুক্ত ছিল। কিন্তু গত ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত হতে মানুষের আগমনের পর থেকে শহরের করোনা পরিস্থিতির অবনতি ঘটে। বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্মিলিতভাবে আমরা আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
 
মেয়র আরও বলেন, সিটি কর্পোরেশনের উদ্যোগে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ও নির্ধারিত বুথে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হচ্ছে। নমুনা সংগ্রহের জন্য বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স ও তালাইমারী আদর্শ স্কুলে পৃথক দুইটি বুথ স্থাপন করা হয়েছে। আরও একটি বুথ বসানোর পরিকল্পনা আছে। করোনায় আক্রান্তদের নিয়মিত খোঁজখবর রাখা এবং তাদের খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। 
 
আগামী ঈদুল আজহাকে সামনে রেখে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন মেয়র খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষ্যে পশুর হাটে বিপুল মানুষের সমাগম ঘটবে। পশুর হাটে স্বাস্থ্যবিধি মানতে হবে ও সবাইকে সতর্ক থাকতে হবে।
 
সভা থেকে করোনা নিয়ন্ত্রণে নগরবাসীকে সামাজিক দূরত্ব মেনে চলা, মাস্ক ব্যবহার করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মেয়র। সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, নুরুজ্জামান টুকু, প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. এবিএম শরীফ উদ্দিন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর