শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৬:৪৩
প্রিন্ট করুন printer

ওয়্যারহাউজে নেয়া হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

ওয়্যারহাউজে নেয়া হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কিনে আনা ৫০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গাজীপুরের টঙ্গীতে অবস্থিত বেক্সিমকোর ফার্মাসিটিক্যালসের ওয়্যারহাউজে নেয়া হয়েছে। আজ সোমবার দুপুর ১টায় বিমানবন্দর থেকে ভ্যাকসিনগুলো বেক্সিমকোর টঙ্গীর ওয়্যারহাউজে এসে পৌঁছায়।

ভারতের মুম্বাই থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সকাল ৮টায় রওনা হয়। করোনাভ্যাকসিন সংরক্ষণের জন্য নতুন করে বিশেষভাবে বেক্সিমকোর ওয়্যারহাউজ তৈরি করা হয়েছে। পরিবহনের জন্য গাড়িও কেনা হয়। ভ্যাকসিন হাউজে স্টোর করার পর সেটার প্রত্যেকটি ব্যাচের ড্রাগ টেস্ট হবে। ড্রাগ টেস্টের ক্লিয়ারেন্স পাওয়ার পর সরকার যেভাবে বলবে তারা সেভাবেই ৬৪ জেলায় সিভিল সার্জনের কাছে ভ্যাকসিন পৌঁছে দিবে।

গত ৫ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়, ভারতের সেরাম ইনস্টিটিউট এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মধ্যে করোনা ভ্যাকসিনের বিষয়ে চুক্তি হয়। সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী, বাংলাদেশ পর্যায়ক্রমে তিন কোটি ভ্যাকসিন পাবে। 

এর আগে গত ২০ জানুয়ারি দেশে আসে ভারত সরকারের উপহার দেয়া ২০ লাখ কোভিশিল্ড ভ্যাকসিন। সেরাম থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড নামের এই ভ্যাকসিন দেশে সরবরাহ করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর সিভিল সার্জন খায়রুজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিস, সহকারী পুলিশ কমিশনার (টঙ্গী জোন) আশরাফুল ইসলাম।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর