২ মার্চ, ২০২১ ১৬:৩৭

রাজশাহীতে সমাবেশ শুরুর পরপরই সামনে বসা নিয়ে হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে সমাবেশ শুরুর পরপরই সামনে বসা নিয়ে হাতাহাতি

রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরুর পরপরই  হাতাহাতির ঘটনা ঘটেছে। মঞ্চের সামনে বসা নিয়ে সিরাজগঞ্জের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। ফলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মহাসমাবেশস্থলে মঞ্চের সামনে নারীদের জন্য নির্ধারিত স্থানে বসা নিয়ে সিরাজগঞ্জের কর্মীদের সাথে এই হাতাহাতির ঘটনা ঘটে। তবে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি দ্রুতই নিয়ন্ত্রণে আসে। পরে আবারও সমাবেশে নেতৃবৃন্দের বক্তব্য শুরু হয়। 

এর আগে রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ শুরু হয় মঙ্গলবার বেলা ৩টায়। রাজশাহী মহানগর বিএনপি উদ্যোগে এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। মহাসমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। আর বিভাগীয় এই সমাবেশ পরিচালনা করছেন রাজশাহী মহানগর বিএনপি'র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন। 

কেন্দ্রীয় নেতাদের মধ্যে রাজশাহীতে আছেন মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। 

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সমাবেশস্থলের দিয়ে যেতে শুরু করে। এতে সমাবেশস্থলে উপস্থিতিও বাড়তে থাকে। বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় নাইস গার্ডেনের মধ্যেই সমাবেশের অস্থায়ী মঞ্চ করা হয়েছে। 

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে এবার বিভাগীয় শহর রাজশাহীতে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর