১৯ মে, ২০২১ ০১:৩০

সাইনবোর্ডে পুলিশ বক্সের সামনে বোমা উদ্ধারের ঘটনায় মামলা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সাইনবোর্ডে পুলিশ বক্সের সামনে বোমা উদ্ধারের ঘটনায় মামলা

সোমবার সন্ধ্যা ৭টার দিকে বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে বোমা উদ্ধার ও ধ্বংস করার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে। মঙ্গলবার (১৮ মে) রাতে সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ফয়সাল আলম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তি ও জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন। মামলা নং-২৮।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সূত্রমতে, বাংলাদেশের অখণ্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিন্যাস, জনসাধারণের মধ্যে আতংক সৃষ্টির মাধ্যমে প্রজাতন্ত্রের কর্মচারী ও সম্পত্তির ক্ষতি সাধনের উদ্দেশ্যে অজ্ঞাতনামা ব্যক্তি/ব্যক্তিরা ও  জঙ্গিগোষ্ঠী ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বোমাটি ট্রাফিক পুলিশ বক্সের সামনে রাখে।

এর আগে এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, পুলিশকে লক্ষ্য করে বোমা রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মতো গুরুত্বপূর্ণ জায়গায় নাশকতা সৃষ্টি করতে পারলে আলোচিত হবে সেই পরিকল্পনা থেকে দুষ্কৃতকারী বা জঙ্গিগোষ্ঠী বোমাটি সেখানে রেখে থাকতে পারে। ওই দুষ্কৃতকারী বা জঙ্গিগোষ্ঠীকে শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, কে বা কারা কী উদ্দেশ্যে সেখানে শক্তিশালী বোমাটি রেখেছিল, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে রহস্য উদ্‌ঘাটনের চেষ্টা চলছে।

তদন্তের অগ্রগতির বিষয়ে পুলিশ সুপার বলেন, ইতোমধ্যে মহাসড়কের আশপাশের সিসি ক্যামেরার কিছু ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেগুলো বিশ্লেষণ করে দেখা হচ্ছে। ডিএমপির বম্ব ডিসপোজাল ইউনিটও ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে, তারাও বিষয়টি পর্যালোচনা করছে। জেলা পুলিশসহ বিভিন্ন সংস্থা এ ঘটনায় কাজ করছে।

উল্লেখ্য, সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় সোমবার (১৭ মে) বিকাল ৪টার দিকে ট্রাফিক পুলিশ বক্সের সামনে ব্যাগের ভেতর বোমাটি দেখতে পান ট্রাফিক পুলিশের সার্জেন্ট আসিফ হোসেন। পরে তিনি বিষয়টি জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান।

খবর পেয়ে র‌্যাব ও পুলিশের সদস্যরা সাইনবোর্ডের ট্রাফিক পুলিশ বক্স ঘেরাও করে রাখে। জনসাধারণকে ঘটনাস্থল এড়িয়ে চলাচলের নির্দেশ দেন। খবর দেওয়া হয় ডিএমপির বোমা ডিস্পোজাল ইউনিটকে।

সন্ধ্যা ৬টার দিকে বোমা ডিস্পোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে পরীক্ষা করে তারা বস্তুটিকে বোমা বলে নিশ্চিত করেন। সন্ধ্যা ৭টার দিকে বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়। পুলিশ জানিয়েছে, বোমাটি বিস্ফোরণের সময় ৩০ মিটারের ভেতরে কোনো স্থাপনা বা মানুষ থাকলে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানি ঘটতে পারত।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর