৫ জুলাই, ২০২২ ১৬:৫৩

স্বেচ্ছাসেবক লীগ নেতার উপর প্রতিপক্ষের হামলা, দুই হাতের রগ কর্তন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

স্বেচ্ছাসেবক লীগ নেতার উপর প্রতিপক্ষের হামলা, দুই হাতের রগ কর্তন

বরিশালের মেহেন্দিগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক লীগের প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক রাতুল চৌধুরীকে (২৯) এলোপাথারী কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে দলীয় প্রতিপক্ষের সন্ত্রাসীদের বিরুদ্ধে। তার দুই হাতের রগ কেটে গেছে এবং মাথায় লেগেছে ৩টি কোপ। মুমূর্ষু অবস্থায় ঢাকার জাতীয় পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত সোমবার রাত ৮টার দিকে মেহেন্দিগঞ্জ উপজেলা সদরের পাতারহাট বন্দর পশুর হাট এলাকায় এই হামলার ঘটনা ঘটে। 

রাতুল মেহেন্দিগঞ্জ পৌরসভার চরহোগলা এলাকার বাসিন্দা জগলুল হায়দার চৌধুরীর ছেলে এবং পৌর স্বেচ্ছাসেবক লীগের প্রস্তাবিত নতুন কমিটি সম্ভাব্য সাধারণ সম্পাদক প্রার্থী। বর্তমানে মেহেন্দিগঞ্জ পৌরসভায় স্বেচ্ছাসেবক লীগের কোনো কমিটি নেই বলে নিশ্চিত করেছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শহীদুল আলম মনির। 

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান জানান, আধিপত্য বিস্তার সহ পূর্ব বিরোধের জের ধরে সোমবার রাতে গরুরহাট এলাকায় রাতুলের উপর হামলা চালায় পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আমির হোসেন আমুর নেতৃত্বাধীন দেশীয় অস্ত্রধারী এক দল সন্ত্রাসী। তারা রাতুলকে এলোপাথারী কুপিয়ে আহত করে। এতে তার দুই হাতের রগ কেটে যায়। এছাড়াও তার শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের কোপের চিহ্ন রয়েছে। আহতাবস্থায় ওই রাতেই তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। তবে সেখানে উপযুক্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় ওই রাতেই তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। মেহেন্দিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। 

এদিকে রোগীর প্রাথমিক অবস্থা সামাল দেয়ার পর এ ঘটনায় মামলা করার কথা জানিয়েছেন আহত রাতুলের খালাতো ভাই আহসান হাবীব। 

মেহেন্দিগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থাকায় কোন অভিযোগ দেয়া হয়নি। তবে অভিযুক্ত আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে। দ্রুত সময়ের মধ্যে তাকে গ্রেফতার করা সম্ভব হবে। দুই পক্ষ-বিপক্ষের রাজনৈতিক বিরোধের জের ধরে রাতুলের উপর হামলা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। 

বরিশাল জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মনির বলেন, মেহেন্দিগঞ্জ পৌরসভায় দীর্ঘদিন ধরে স্বেচ্ছাসেবক লীগের কমিটি নেই। নতুন কমিটি গঠনের জন্য প্রস্তাবনা দেয়া হয়েছে। কমিটি অনুমোদন দেয়া হয়নি। এ নিয়ে দ্বন্দ্ব-সংঘাত হওয়ার কোন সুযোগ নেই। দলের নাম ভাঙ্গিয়ে কেউ প্রভাব বিস্তারের চেষ্টা করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর