১৭ ফেব্রুয়ারি, ২০২৩ ২২:৫৪

বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নব-নির্বাচিত কমিটির অভিষেক

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নব-নির্বাচিত কমিটির অভিষেক

বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির ২০২৩-২০২৪ সালের কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার সংগঠনের প্রধান কার্যালয়ে দুই বছর মেয়াদী ১৩ সদস্যের নতুন কার্যনির্বাহী কমিটির এই অভিষেক অনুষ্ঠিত হয়।

পরিবেশবিদ সোসাইটির সভাপতি পরিবেশবিদ এ.কে.এম. হুমায়ুন কবীর দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: সিরাজুল ইসলাম। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির নির্বাহী পরিচালক পরিবেশবিদ আবু জোবায়ের, পরিচালক (প্রশাসন ও আর্থিক ব্যবস্থাপনা) পরিবেশবিদ শেখ আবু জাহিদ, পরিচালক (শিক্ষা ও পেশাগত উন্নয়ন) পরিবেশবিদ এফ. এম. আশরাফুল আলম, পরিচালক (প্রচার ও যোগাযোগ) পরিবেশবিদ মো. আব্দুল কাদের তালুকদার, পরিচালক (আন্তর্জাতিক বিষয়ক), পরিবেশবিদ রাশেদুল আলম সরকার, পরিচালক (পরিবেশ সচেতনতা বিষয়ক), পরিবেশবিদ মো. রায়হান পলাশ, পরিচালক (পরিবেশ আইন ও নীতি), পরিবেশবিদ মো. তোফায়েল হোসেন, কার্যনির্বাহী সদস্য পরিবেশবিদ রাশেদুর রহমান, পরিবেশবিদ তানজিমা হক তৃষা, পরিবেশবিদ সুজিত কুমার রায়, পরিবেশবিদ মো. মুস্তাফিজুর রহমান রাব্বি এবং পরিবেশবিদ মো. আতিকুর রহমান মল্লিক।  

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সিরাজুল ইসলাম বলেন, দেশের উন্নয়নের সাথে সাথে সকল ক্ষেত্রে পরিবেশকে গুরুত্ব দিতে হবে। পরিবেশ বাঁচলে দেশ বাঁচবে। বিশ্ববিদ্যালয় গুলোর কোর্স কারিকুলামে পরিবেশকে যথোপযুক্ত গুরুত্ব দিয়ে অন্তর্ভুক্ত করতে হবে। সরকারি বেসরকারি পর্যায়ে পরিবেশ রক্ষায় বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি একসাথে কাজ করবে বলে আশা করি।

শুভেচ্ছা বক্তব্যে নির্বাহী পরিচালক পরিবেশবিদ আবু জোবায়ের বলেন, “বর্তমান পরিবেশ স্নাতকদের চাকুরির উপযোগী পরিবেশ গড়ে তুলতে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং নতুন কমিটি তা অব্যাহত রাখবে।”
  
সভাপতির বক্তব্যে এ.কে.এম. হুমায়ুন কবীর দেওয়ান বলেন, “পূর্ববর্তী কমিটির নিরলস পরিশ্রমের কারণেই পরিবেশ সোসাইটি আজকে একটি জাতীয় সংগঠনে রুপ নিয়েছে। বিদায়ী কমিটির পরিকল্পনা অনুযায়ী এবং তাদের সার্বিক সহযোগিতায় নতুন কমিটি পরিবেশবিদ সোসাইটিকে সামনে এগিয়ে নিয়ে যাবে। পরিবেশ স্নাতকদের দক্ষতা উন্নয়ন এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এসডিজি বাস্তবায়নে সোসাইটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর