৬ জুন, ২০২৩ ১৩:২১

পোকা মারার ওষুধের বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু, গ্রেফতার ১

অনলাইন ডেস্ক

পোকা মারার ওষুধের বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু, গ্রেফতার ১

প্রতীকী ছবি

রাজধানীর ভাটারার একটি বাসায় তেলাপোকা মারার স্প্রের বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর ঘটনায় পেস্ট কন্ট্রোলের এক কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুই শিশুর মৃত্যুর ঘটনায় সোমবার রাতে বালাইনাশক কোম্পানি (পেস্ট কন্ট্রোল) কর্মকর্তা টিটু মোল্লাকে আমরা গ্রেফতার করেছি। তিনি ওই বাসায় তেলাপোকা মারার বিষ স্প্রে করেছিলেন। তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি।

ওসি আরও বলেন, এ ঘটনায় নিহত শিশুদের বাবা মোবারক হোসেন তুষার সোমবার তিনজনকে আসামি করে একটি মামলা করেন। তদন্ত চলছে। জিজ্ঞাসাবাদের পর আসামির সংখ্যা আরও বাড়তে পারে।

পুলিশ জানায়, বারিধারার ‘ডিসিএস অর্গানাইজেন লিমিটেড’ নামের একটি পেস্ট কন্ট্রোল কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন শিশু দুটির বাবা মোবারক হোসেন তুষার। ওই কোম্পানির কর্মীরা শনিবার তাদের বাসায় ওষুধ দিয়ে দুই-তিন ঘণ্টা পর ঘরে ঢুকতে বলেছিল। পরিবারটির সদস্যরা ৯ ঘণ্টা পর বাসায় ঢুকে বিষক্রিয়ায় আক্রান্ত হয়। তাদের সবারই পেট খারাপ, বমির মতো উপসর্গ দেখা দেয়। পরে শায়েন মোবারত জাহিন (১৫) ও শাহিল মোবারত জায়ান (৯) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। একই ঘটনায় দুই শিশুর মা শারমিন জাহান লিমা ও বাবা মোবারক হোসেন বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নেন। জায়ান মারা যাওয়ার পর তাকে দাফন করে আসতে না আসতেই জাহিনের মৃত্যু হয়। 

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর