১৮ জানুয়ারি, ২০২২ ১৫:৫৯

বকেয়া বেতনের দাবিতে পলিটেকনিক শিক্ষকদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বকেয়া বেতনের দাবিতে পলিটেকনিক শিক্ষকদের অবস্থান

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষকদের অবস্থান ও মানববন্ধন

স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (স্টেপ) আওতায় কর্মরত সারাদেশের ৪৯টি পলিকেটনিক ইনস্টিটিউটের মোট ৭৭৭ জন শিক্ষক তাদের বকেয়া বেতন-ভাতা ও চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে আন্দোলনে নেমেছেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার রাজশাহী পলিকেটনিক ও মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের মোট ২৮ জন শিক্ষক অবস্থান ও মানববন্ধন করেন।

সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের শহীদ মিনারের পাদদেশে তারা এ কর্মসূচি পালন করেন। এ সময় তাদের সাথে একাত্মতা ঘোষণা করে কর্মসূচিতে যোগ দেন বাংলাদেশ পলিটেকনিট ইনস্টিটিউট টিচার্স ফেডারেশন শাখার শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরাও। এ সময় তারাও বক্তব্য রাখেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে তারা বলেন, করোনাকালে দীর্ঘ ১৯ মাস তারা কাজ করেও বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। বেতন বন্ধ থাকায় কয়েকজন সহকর্মী টাকার অভাবে চিকিৎসা না করাতে পেরে মারা গেছেন। আরও বহু সহকর্মী মানসিক ও শারীরিক অসুস্থতা নিয়ে জীবন অতিবাহিত করছে। বিগত বেতন ভাতাদি সঠিক সময়ে প্রাপ্ত হলে হয়তো এই পরিস্থিতিগুলো এড়ানো যেত। তাই দ্রুত এই জটিলতা নিরসনে সরকারের পদক্ষেপ চান তারা। ১ ঘণ্টার কর্মসূচি শেষে তারা ক্লাসে ফিরে যান।

সমাবেশে বাংলাদেশ পলিটেকনিক টিচার্স ফেডারেশন (বিপিটিএফ) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মোহাম্মদ সালাউদ্দিনসহ আরও অনেকে তাদের এই দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর