Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ জানুয়ারি, ২০১৯ ২৩:৫৩

জিনের বাদশাসহ দুই প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

জিনের বাদশাসহ দুই প্রতারক গ্রেফতার

বিকাশের মাধ্যমে প্রতারণা করে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ (এসসিআই)। নীলফামারীর ডোমার থেকে জিনের বাদশা সাইফুল ইসলাম দুর্জয় ও তার সহকারী সুজন সরকারকে গ্রেফতার করা এ সময় বিকাশ অ্যাকাউন্টসহ বিভিন্ন অপারেটরের ৮টি মোবাইল সিম, একটি মোবাইল সেট ও প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ২০ হাজার টাকা উদ্ধার করা হয়। এসসিআইর সিনিয়র এসি নাজমুল হাসান গতকাল জানান, দুর্জয় ও সুজনের বিরুদ্ধে গুলশান থানায় প্রতারণার মামলা রয়েছে। দুর্জয়ের বিরুদ্ধে আরও ৫টির মতো অস্ত্র, মাদক, প্রতারণার মামলা রয়েছে। এই চক্রটি বিভিন্ন লোকের মোবাইলে ফোন করে নানারকম প্রলোভন দেখিয়ে বা ধর্মীয় কথা বলে, জিনের বাদশা পরিচয় দিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।

 অপরিচিত নম্বরে ফোন করে কৌশলে বন্ধু বানিয়ে মায়ের অসুস্থার কথা বলেও টাকা হাতিয়ে নিত চক্রটি। তিনি আরও বলেন, গ্রেফতারদের কাছ থেকে জব্দ ৮টি বিকাশ অ্যাকাউন্টের সবগুলোই ভুয়া জাতীয় পরিচয়পত্র দিয়ে করা হয়েছে।

 পাঁচ বছর ধরে জিনের বাদশা পরিচয় দিয়ে দুর্জয় প্রতারণা করে আসছিল। এর আগে সে দুইবার পুলিশের হাতে ধরা পড়ে জেল খেটেছে। গুলশান থানার প্রতারণার মামলায় গ্রেফতার দেখিয়ে দুজনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করে। রিমান্ডে আরও তথ্য মিলবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর