শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৬ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ জুন, ২০১৯ ২৩:১০

চট্টগ্রামে হাসপাতাল উদ্বোধন করলেন ডা. দেবী শেঠি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে হাসপাতাল উদ্বোধন করলেন ডা. দেবী শেঠি

চট্টগ্রামের অত্যাধুনিক ৩৭৫ শয্যার ইমপেরিয়াল হাসপাতাল উদ্বোধন করেছেন ভারতের খ্যাতনামা চিকিৎসক দেবী প্রসাদ শেঠি।

গতকাল সকালে নারায়ণা হেলথের চেয়ারম্যান ডা. শেঠি চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে নব প্রতিষ্ঠিত এই হাসপাতালটি উদ্বোধন করেন। ভারতের নারায়ণা হেলথ এবং ইমপেরিয়াল যৌথভাবে এ হাসপাতালের কার্ডিয়াক সেন্টারটি পরিচালনা করবে।

অনুষ্ঠানে দেবী শেঠি বলেন, ‘এ হাসপাতাল বাংলাদেশে সঠিক ও উন্নত স্বাস্থ্য সেবার নতুন সংযোজন। ভালো   চিকিৎসার জন্য ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে যাওয়া বাংলাদেশি মানুষের সংখ্যা বাড়ছে। এ হাসপাতাল প্রতিষ্ঠার ফলে এ প্রবণতা অনেকাংশে হ্রাস পাবে।’ অনুষ্ঠানে জানানো হয়, সংক্রমণ নিয়ন্ত্রণ, রোগীর নিরাপত্তা এবং কর্মী নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে হাসপাতালটি নির্মাণ করা হয়েছে। এখানে ১০ শতাংশ অসচ্ছল রোগীদের নিয়মিত সেবা দেওয়া হবে। এতে থাকছে ৫৮টি ক্রিটিকাল কেয়ার বেড, ৪৪ শয্যার নিউনেটাল ইউনিট এবং আট শয্যার পেডিয়াট্রিক আইসিইউ। সার্বক্ষণিক ইমার্জেন্সি ও কার্ডিয়াক, ট্রান্সপ্লান্ট, নিউরো, অর্থোপেডিক ও গাইনি অবস সংবলিত ১৪টি মডিউলার অপারেশন থিয়েটার আছে এ হাসপাতালে।

আজাদী সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন ইমপেরিয়াল হসপিটাল লিমিটেডের (আইএইচএল) বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন। অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, হাসপাতালের কমিশনিং কনসালটেন্ট এড লি হ্যানসন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন হাসপাতালের এমডি আমজাদুল ফেরদৌস চৌধুরী।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর