Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৬ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ জুন, ২০১৯ ০১:২৩

রাজধানীতে বর্ষাবরণ

সাংস্কৃতিক প্রতিবেদক

রাজধানীতে বর্ষাবরণ
বর্ষাবরণ উপলক্ষে গতকাল বাংলা একাডেমির নজরুল মঞ্চে উদীচীর অনুষ্ঠান - বাংলাদেশ প্রতিদিন

নাচ, গান, আবৃত্তিসহ নানা আনন্দায়োজনে বর্ষাকে বরণ করল সাংস্কৃতিক অঙ্গনের মানুষেরা। দুটি পৃথক আয়োজনের মধ্য দিয়ে গতকাল আষাঢ়ের প্রথম দিনে বর্ষাকে বরণ করে উদীচী শিল্পীগোষ্ঠী ও সত্যেন সেন শিল্পীগোষ্ঠী। এর মধ্যে উদীচীর আয়োজনটি অনুষ্ঠিত হয় বাংলা একাডেমির নজরুল মঞ্চে আর সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর উৎসবটি অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায়। ইবাদুল হক সৈকতের সেতারে ‘মেঘমল্লার’ রাগ পরিবেশনের মধ্য দিয়ে সকাল ৭টায় শুরু হয় উদীচীর বর্ষা উৎসব।

সত্যেন সেন শিল্পীগোষ্ঠী : সম্মেলক কণ্ঠে রবীন্দ্রনাথের বর্ষার গান ‘মন মোর মেঘের সঙ্গী’ পরিবেশনের মধ্য দিয়ে সকাল সাড়ে ৭টায় হয় সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর বর্ষা উৎসব।

সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি : সংস্কৃতি খাতে মূল বাজেটের ১ শতাংশ বরাদ্দ বৃদ্ধিসহ সরকারের কাছে ১১ দফা দাবি জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। দাবি মানা না হলে সব সংস্কৃতিকর্মীকে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনে নামবেন বলেও জানান তারা। গতকাল সংগঠনটির টিএসসির কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। আরও বক্তৃতা করেন রামেন্দু মজুমদার, নাসির উদ্দীন ইউসুফ, কামাল বায়েজিদসহ সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনরা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর