শিরোনাম
প্রকাশ : বুধবার, ৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৪ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৩৭

বন্দর-কাস্টমস সমম্বয়ে দেশ উপকৃত হবে

---------- এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বন্দর-কাস্টমস সমম্বয়ে দেশ উপকৃত হবে

বন্দর ও কাস্টম হাউসের মধ্যে সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, দেশের সর্বোচ্চ রাজস্ব আদায়কারী প্রতিষ্ঠান চট্টগ্রাম বন্দর-কাস্টমসে যত বেশি সমন্বয় সাধন হবে, ততবেশি দেশের উপকার হবে। গতকাল দুপুরে বন্দরের জেনারেল কার্গো বার্থের (জিসিবি) ১ নম্বর গেট এবং

নিউমুরিং কনটেইনার টার্মিনালের (এনসিটি) ৩ নম্বর গেটে স্থাপিত ‘এফএস ৬০০০’ সিরিজের অত্যাধুনিক ফিক্সড কনটেইনার স্ক্যানার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআরের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান। এনবিআর চেয়ারম্যান বলেন, কনটেইনার হ্যান্ডলিং হলো মূলত বন্দরের কাজ। কাস্টমস এখানে সহায়ক ভূমিকা পালন করে। সরকারের রাজস্ব আহরণ করে। এ স্ক্যানারগুলো আমদানি ও রপ্তানি কাজে ব্যবহৃত উভয় কাজে ব্যবহৃত কনটেইনার স্ক্যান করতে সক্ষম।

এ সময় চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম শফিউল বারী, বন্দর ব্যবহারকারী, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন নেতারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম কাস্টম হাউস সূত্রে জানা গেছে, নতুন স্ক্যানার দুটি ‘বোথ ওয়ে’ স্ক্যান ডিরেকশনে স্ক্যানিং করতে সক্ষম।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর