রবিবার, ৩১ মে, ২০২০ ০০:০০ টা

এসএসসি ও সমমান পরীক্ষার ফল আজ

নিজস্ব প্রতিবেদক

এসএসসি ও সমমান পরীক্ষা-২০২০ এর ফলাফল আজ প্রকাশ হবে। এসব পরীক্ষায় সারা দেশে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ শিক্ষার্থী অংশ নিয়েছিল। আজ তাদের অপেক্ষার পালা শেষ হচ্ছে। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ফল ঘোষণা করবেন। এরপর বেলা ১১টায় ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনাভাইরাস সংক্রমণের কারণে সাংবাদিকদের নিয়ে প্রতিবারের মতো সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে না এবার। তথ্যমতে, এসএমএসের মাধ্যমে ও ওয়েবসাইটে শিক্ষার্থীদের ফল দেওয়া হবে। শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি পাবলিক পরীক্ষার ফল প্রকাশের ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd)  থেকেও ফল জানা যাবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনেই শিক্ষার্থীদের ফল সংগ্রহ করতে বলা হয়েছে। তাই কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না। ফল সংগ্রহে পরীক্ষার্থীদের জন্য এসব নির্দেশনা জারি করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। একই সঙ্গে এসএমএস-এর মাধ্যমে ফল পেতে শিক্ষার্থীদের প্রি-রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।

রেজিস্ট্রেশনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বও থেকে এসএসসি/ দাখিল লিখে শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস রোল নম্বর স্পেস পরীক্ষার বছর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই মোবাইলে ফল পৌঁছে যাবে।

সর্বশেষ খবর