বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

রংপুরে দুই দিনেই ধর্ষণ মামলার রায় আসামি খালাস

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে মাত্র দুই দিনেই ধর্ষণ মামলার রায়ে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দিয়েছে আদালত।  গতকাল রংপুরের নারী ও শিশু    নির্যাতন দমন আদালত ৩-এর বিচারক মোস্তফা পাভেল রায়হান এ রায় দেন। বাংলাদেশে এই প্রথম মাত্র দুই কার্যদিবসে ধর্ষণ মামলায় রায় দেওয়া হলো। মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ৮ জানুয়ারি রংপুরের কাউনিয়া উপজেলার আলতাফ হোসেনের মেয়েকে বিয়ের প্রলোভন দিয়ে একই গ্রামের মোস্তাফিজার রহমান পর পর তিন দিন ধর্ষণ করে। পরে বিয়ে করতে অস্বীকৃতি জানায় আসামি। এ ঘটনায় কাউনিয়া থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে ধর্ষিতা নারী ও শিশু নির্যাতন আদালতে নালিশি মামলা দায়ের করে। বিচারক বাদিনীর জবানবন্দি নিয়ে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে আদেশ দেন। পিবিআই তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করে।

আদালত আসামি মোস্তাফিজার রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। পরবর্তীতে আসামি হাই কোর্ট থেকে জামিন নেয়। চলতি বছরের ২ সেপ্টেম্বর আদালত আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চার্জ গঠন করে ২৩ নভেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করে। সোমবার বাদীসহ ৫ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষ হলে মঙ্গলবার আদালত মামলার যুক্তিতর্ক প্রদর্শন ও রায়ের দিন ধার্য করে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সরকারপক্ষের ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনানির পর বিকাল ৫টায় রায় ঘোষণা করেন। রায়ে ধর্ষণের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

আসামিপক্ষের আইনজীবী রইছ উদ্দিন বাদশা বলেন, তারা ন্যায় বিচার পেয়েছেন। সেই সঙ্গে মাত্র দুই দিনেই মামলার বিচার সম্পন্ন করায় বিচারককে ধন্যবাদ জানিয়ে বলেন, ধর্ষণের মতো জঘন্য অপরাধের বিচার দ্রুত সম্পন্ন করা গেলে অপরাধ প্রবণতা কমে যাবে। অন্যদিকে সরকারপক্ষের আইনজীবী বিশেষ পিপি অ্যাডভোকেট লাইজু বলেন, দুই দিনেই বিচার শেষ করে ইতিহাস সৃষ্টি করেছেন বিচারক।

সর্বশেষ খবর