শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৪ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ মার্চ, ২০২১ ২৩:৪৬

ঢাকায় ডেঙ্গুতে কেউ মারা যায়নি : তাপস

গোপালগঞ্জ প্রতিনিধি

ঢাকায় ডেঙ্গুতে কেউ মারা যায়নি : তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘এ বছরই প্রথম কেউ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায়নি। গত জুন থেকে ডিসেম্বর পর্যন্ত যারা ঢাকা গেছেন তারা মশারি ছাড়া শুতে পেরেছেন। আমরা দায়িত্ব পাওয়ার পরই করোনা মহামারীর মাঝে ডেঙ্গু মোকাবিলা করেছি। প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন আমরা তার আলোকে সফলভাবে এডিস মশা নিধনে সক্ষম হয়েছি।’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাধারণ ও সংরক্ষিত আসনের ১০০ কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে গতকাল বেলা আড়াইটায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন।

 তাপসকে টুঙ্গিপাড়ায় ফুল দিয়ে স্বাগত জানান গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী।

মেয়র তাপস বলেন, ‘আমরা একটি আধুনিক ও বাসযোগ্য ঢাকা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সিটির আধুনিকায়নের জন্য আমাদের মনোনয়ন দেন। নির্বাচনের আগে আমরা ইশতেহার ঘোষণা করেছিলাম। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসারে আমরা কর্মপরিকল্পনা তৈরি করে সে লক্ষ্য বাস্তবায়নে এগিয়ে যাচ্ছি।’

তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাত্র ১২ বছরের মধ্যে একটি নিম্ন আয়ের দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। এখন আমরা উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন করতে যাচ্ছি। তিনি যে গতিতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন আমরা সে গতিতে ঢাকা সিটিকে উন্নত ঢাকায় পরিণত করব।’

এর আগে মেয়র বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবকের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন ও ফাতিহা পাঠ করেন। বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নূরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শারিফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর