শিরোনাম
প্রকাশ : বুধবার, ১২ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ মে, ২০২১ ২৩:০১

ঈদে করোনা সংক্রমণ বৃদ্ধির শঙ্কা খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

Google News

খুলনা বিভাগের ১০ জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। একই সঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ৫৯০ জনের। চিকিৎসকরা বলছেন, ঈদের কেনাকাটায় বাজারে স্বাস্থ্যবিধি না মানা ও দেশের বিভিন্ন স্থানে কর্মরতদের অনিয়ন্ত্রিতভাবে বাড়ি ফেরার কারণে এ সংক্রমণ আরও বাড়তে পারে। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গতকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় করোনা শনাক্ত হয়েছেন ৩২ হাজার ১৫ জন। করোনা আক্রান্তের দিক থেকে বিভাগে শীর্ষে রয়েছে খুলনা জেলা। এখানে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৩৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫৬ জন। এ ছাড়া যশোরে ৬ হাজার ৪৯৭, বাগেরহাটে ১ হাজার ৪২১, সাতক্ষীরায় ১ হাজার ৩০৩, নড়াইলে ১ হাজার ৮৩০, মাগুরায় ১ হাজার ২৩৭, ঝিনাইদহে ২ হাজার ৭৯৭, কুষ্টিয়া ৪ হাজার ৬৮৬, চুয়াডাঙ্গায় ১ হাজার ৮৮৮ ও মেহেরপুরে ৯২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা বলেন, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে না চলায় করোনা ঝুঁকি বাড়ছে। ঈদে স্বাস্থ্যবিধি না মেনেই লোকজন মার্কেটে কেনাকাটা করছে। ঈদে এ ছাড়া ঘরমুখো মানুষের মাধ্যমে সংক্রমণ ছড়াতে পারে। তিনি বলেন, গত দুই সপ্তাহে ভারত থেকে আড়াই হাজারের মতো বাংলাদেশি বেনাপোল দিয়ে দেশে প্রবেশ করেছেন। করোনা সংক্রমণ মোকাবিলায় তাদের বিভিন্ন হোটেল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বলেন, খুলনা ও যশোর জেলায় করোনা শনাক্তের সংখ্যা বেশি। পজিটিভ রোগীকে আইসোলেশনে রাখতে হবে। ঘরের বাইরে বেরোলে অবশ্যই মাস্ক পরতে হবে।

এই বিভাগের আরও খবর