মঙ্গলবার, ১ জুন, ২০২১ ০০:০০ টা

ভাটারায় তানিয়া হত্যা

জামিন স্থগিত কথিত প্রেমিক ফয়সালের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারায় তানিয়া বেগম হত্যা মামলার আসামি কথিত প্রেমিক ফয়সালকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার জজ আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে গতকাল চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ।

মামলা থেকে জানা গেছে, ২০১৯ সালের ২৫ মে রাজধানীর ভাটারা এলাকার একটি বাসা থেকে তানিয়া বেগমের লাশ উদ্ধার করা হয়। পরের দিন তানিয়ার ভাই মেহেদী হাসান ভাটারা থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে হত্যা মামলা করেন। তানিয়া বেগম হত্যায় জড়িত থাকার অভিযোগে ফয়সালকে গ্রেফতার করে ওই বছর ২৭ মে আদালতে পাঠায় পুলিশ।

নথি সূত্রে জানা গেছে, ১০-১১ বছর আগে তানিয়ার সঙ্গে শাহ আলম নামের একজনের বিয়ে হয়। তাদের একটি আট বছরের মেয়ে আছে। বনিবনা না হওয়ায় শাহ আলমের সঙ্গে তানিয়ার বিচ্ছেদ হয় ২০১৭ সালে। পুলিশ জানায়, নিহত হওয়ার কয়েক মাস আগে তানিয়া তার ভাইকে ফোন করে জানান, একটি ছেলের সঙ্গে বিয়ের কথাবার্তা চলছে। ২৫ মে তানিয়ার মোবাইল বন্ধ পায় তার ভাই। সেদিনই পুলিশ ফোন করে জানায়, তানিয়ার লাশ পাওয়া গেছে। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ফয়সালকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যার কথা স্বীকার করেন।

এই বিভাগের আরও খবর