শিরোনাম
বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১ ০০:০০ টা

ক্ষমতা ছিনিয়ে আনতে হবে

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতা ছিনিয়ে আনতে হবে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ এমনিতেই ক্ষমতা দেবে না। মেধা ও প্রজ্ঞার লড়াইয়ের মাধ্যমে তাদের থেকে ক্ষমতা ছিনিয়ে আনতে হবে। এজন্য নেতা-কর্মীদের যুদ্ধের প্রস্তুতি নিতে হবে। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বই প্রদর্শনী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এ সরকার একেবারেই ডিক্টেটর বনে গেছে। নির্বাচন করে এরা কোনো দিন জিততে পারবে না জেনেই স্বৈরাচারী কায়দায় ক্ষমতায় টিকে আছে। এরা নির্বাচন নিয়ে তামাশা করবে। কিন্তু সবকিছু নিয়ন্ত্রণ করে নিজেদের জয়ী করবে। নির্বাচনের সময় এলেই জনগণকে ধোঁকা দিয়ে তারা নির্বাচনী খেলা তৈরি করে।

কয়েকজন মন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, মিথ্যা কথা প্রচার করতে করতে তারা এখন জিয়াউর রহমানকে মুক্তিযোদ্ধা বলে স্বীকার তো দূরের কথা, জিয়াউর রহমানকে পাকিস্তানের চর বানিয়েছেন। তারা এমনভাবে কথা বলেন, জোরেও বলেন না, রাগ করেও বলেন না, ঠান্ডা মেজাজে কথা বলেন। শুনে মনে হয় সত্যি কথাই বলছেন। আজকে স্বাধীনতার ৫০ বছর পরও তারা ইতিহাসকে এভাবে বিকৃত করে চলেছেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, দেশে এখন করোনা আর আওয়ামী লীগ সরকার এ দুই দানব সবকিছুকে তছনছ করে দিচ্ছে। ফলে আমরা বাধাগ্রস্ত হচ্ছি। একে জয় করতে হবে। এ জয় করেই এগিয়ে যেতে হবে।

দলীয় নেতা-কর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের সামনে শর্টকাট কোনো রাস্তা নেই। একটা যুদ্ধ যখন করতে হবে সে যুদ্ধে আপনাকে পুরোপুরিভাবে ‘ইকুইপ্ট’ হতে হবে।

জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জহির দীপ্তির পরিচালনায় বিএনপির যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ বক্তব্য দেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর