শুক্রবার, ১১ জুন, ২০২১ ০০:০০ টা

শেখ হাসিনার মুক্তি ছিল অপরিহার্য

পিরোজপুর প্রতিনিধি

শেখ হাসিনার মুক্তি ছিল অপরিহার্য

বাংলাদেশের গণতন্ত্র পুনরুজ্জীবিত করার জন্য ২০০৮ সালের ১১ জুন শেখ হাসিনার মুক্তি অপরিহার্য ছিল। তাই এ দিনটি বাঙালির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবসের কথা স্মরণ করে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি এ মন্তব্য করেন। গতকাল পিরোজপুর সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান এবং জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী।

এ সময় মন্ত্রী প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন ও চেক এবং বিকল্প কর্মসংস্থানের জন্য ইলিশ আহরণকারীদের মধ্যে গাভী এবং মন্দিরভিত্তিক শিক্ষা কার্যক্রমের পুরস্কার ও সাউন্ড সিস্টেম বিতরণ করেন। 

মন্ত্রী বলেন, তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের সময়ে দেশের কিছু ব্যক্তি ও দুই দলের অনেক নেতা ক্ষমতার স্বপ্নে বিভোর ছিলেন। তবে তাদের সে দিবাস্বপ্ন পূরণ হয়নি। মন্ত্রী আরও বলেন, কারাবন্দী শেখ হাসিনা এবং অন্যান্য রাজনৈতিক নেতার মুক্তির মধ্য দিয়ে গণতন্ত্র পুনরায় তার যাত্রাকে অব্যাহত রাখতে সক্ষম হয়েছিল। এছাড়া তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যে সব মিথ্যা মামলা দায়ের করেছিল তার একটিও প্রমাণ করতে পারেনি বলে জানান মন্ত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর