শুক্রবার, ২৫ জুন, ২০২১ ০০:০০ টা

রুট পারমিট ছাড়া ঢাকায় কোনো বাস চলবে না

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রুট পারমিট ছাড়া ঢাকা শহরে কোনো গাড়ি চলতে পারবে না। ১ হাজার ৬৪৬টি গাড়ি রুট পারমিশন ছাড়া ঢাকায় চলাচল করে। আগামী ১ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বিআরটিএ মিলে আমরা যৌথ অভিযান চালাব। এই অভিযানে যাদের রুট পারমিট নেই তারা কেউ ঢাকা শহরে ঢুকতে এবং ঢাকার ওপর দিয়ে যেতেও পারবে না। গতকাল দুপুরে বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৭তম

সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসও বক্তব্য দেন। এ ছাড়া ঢাকা সড়ক পরিবহনের সভাপতি খন্দকার এনায়েত উল্লাহসহ ঢাকার দুই সিটি করপোরেশন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম বলেন, আমরা দেখেছি বাসগুলো প্রথমে রেজিস্ট্রেশন নেয়। এরপর রুট পারমিশন গ্রহণ করে। কিন্তু সেটি আর হবে না। আগে রুট পারমিট গ্রহণ করতে হবে। তারপর গাড়ি রেজিস্ট্রেশন হবে। দুই সিটি করপোরেশন মিলে সিদ্ধান্ত নিয়েছি, ঢাকা শহরে যেসব গাড়ি চলাচল করবে তাদের রুট পারমিশন থাকতে হবে। 

মেয়র তাপস সংবাদ সম্মেলনে বলেন, আগামী ৭ সেপ্টেম্বর থেকে ঘাটারচর থেকে মতিঝিল হয়ে সাইনবোর্ড পর্যন্ত বাস রুট রেশনালাইজেশন কার্যক্রম শুরু করতে চাচ্ছি।

তিনি বলেন, ঢাকায় চলাচলকারী বাসগুলোই ঢাকার ভিতরে থাকবে। বাইরের বাসগুলো ঢাকা শহরের বাইরে থাকবে। এ জন্য চারটি আন্তজেলা বাস টার্মিনাল এবং ডিপো নির্মাণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর