বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

শামীম-নবীসহ ৯০ বিএনপি নেতা-কর্মীর আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক

বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক নবীউল্লাহ নবী, বিএনপি নেতা ইউনুস মৃধা, আবদুস সাত্তার ও চট্টগ্রামের আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ানসহ ৯০ নেতা-কর্মীকে আগাম জামিন দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেয়। জামিনপ্রাপ্তদের মধ্যে নবীউল্লাহ নবী, ইউনুস মৃধা ও আবদুস সাত্তারসহ ৭০ নেতা-কর্মী রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় এবং মাহবুবুর রহমান শামীম, আবুল হাশেম বক্করসহ ২০ জন চট্টগ্রামের নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে গাড়ি ভাঙচুর ও নাশকতার মামলায় আগাম জামিন পেয়েছেন।

আদালতে বিএনপি নেতা-কর্মীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট আবদুল জাব্বার ভূইয়া, গাজী কামরুল ইসলাম সজল।

গত ১৭ আগস্ট ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃবৃন্দ কর্মীদের নিয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে জড়ো হন। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেধে যায়। পুলিশের লাঠিপেটা, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় মেট্রোরেল কর্তৃপক্ষ দুটি এবং শেরেবাংলা নগর থানায় পুলিশ একটি মামলা করে।

এ ছাড়া গত ২৯ মার্চ চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি এলাকায় পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনায় কোতোয়ালি থানায় পুলিশের হামলা ও নাশকতার ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর