মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

নির্ধারিত ভাড়ার বেশি নিলে কঠোর ব্যবস্থা : কাদের

নিজস্ব প্রতিবেদক

গণপরিবহনে নির্ধারিত ভাড়ার বেশি নিলে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গ্যাস, অকটেন ও পেট্রোলচালিত যানবাহনের ক্ষেত্রে বর্ধিত ভাড়া প্রযোজ্য হবে না। গতকাল সকালে নিজ বাসভবনে অনলাইন ব্রিফিংকালে এ কথা জানান তিনি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সময় আরও বলেন, নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া যেন যাত্রীদের কাছ থেকে কোনোভাবেই আদায় করা না হয়। এ ব্যাপারে প্রতিশ্রুতি ভঙ্গ করলে জনস্বার্থে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে। তিনি জানান, ট্রাক-কাভার্ড ভ্যানের ধর্মঘটের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সংশ্লিষ্ট নেতৃবৃন্দের সঙ্গে বসে সমাধানের উদ্যোগ নিচ্ছেন। বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশে কোনো ভয়ংকর পরিস্থিতি নেই।

 বিএনপি সম্পদ লুণ্ঠনকারীদের পক্ষ নিয়েছে বলেই এ ধরনের বক্তব্য রাখছে। তারাই এ দেশে রাজনীতিতে দুর্বৃত্তায়নের অনুপ্রবেশ ঘটিয়েছে,  রাজনীতিকে কলুষিত করেছে। এ দায় বিএনপি কখনো এড়াতে পারবে না।

বিএনপি নেতারা বলছেন তাদের নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে- এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা মন্ডপে হামলা করেছে, আগুন জ্বালিয়েছে, যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে, তাদের বিরুদ্ধে স্বাভাবিকভাবেই সরকারের অবস্থান কঠোর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর