শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

মেঘনা সিমেন্টের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান মেঘনা সিমেন্ট মিলস লিমিটেডের ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল ভার্চুয়াল প্ল্যাটফরমে অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২০-২১ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস শেয়ার অনুমোদন করা হয়। ভার্চুয়াল এ সাধারণ সভায় সারা দেশের শেয়ারহোল্ডাররা নিজ নিজ অবস্থানে থেকে যোগ দেন। বসুন্ধরা গ্রুপ ও মেঘনা সিমেন্ট মিলস লিমিটেডের জ্যেষ্ঠ উপদেষ্টা এ আর রশিদীর সভাপতিত্বে সাধারণ সভায় উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক মো. নুরুল করিম, প্রতিষ্ঠানটির উপব্যবস্থাপনা পরিচালক এ কে এম মাহবুব উজ জামান, উপদেষ্টা ও ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরী, প্রধান অর্থ কর্মকর্তা পিজিরুল আলম খান। সভায় ২০২০-২১ অর্থবছরের কোম্পানির আয়, ব্যয়, উৎপাদনসহ বিভিন্ন তথ্য তুলে ধরেন প্রধান পরিচালন কর্মকর্তা মো. ফখরুদ্দীন। তিনি জানান, ২০২০-২১ অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৩ পয়সা, যা আগের অর্থবছরে ছিল ১ টাকা ৯১ পয়সা।

 শেয়ারপ্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭০ টাকা ১৪ পয়সা, যা আগের অর্থবছরে ছিল ৩১ টাকা ১৮ পয়সা। এবং আগের অর্থবছরের তুলনায় ৩৭.০২ শতাংশ সিমেন্ট বেশি বিক্রি হয়েছে। প্রতিষ্ঠানের বার্ষিক টার্নওভার দাঁড়িয়েছে ৯৬৪ কোটি ৬৮ লাখ টাকা, যা আগের বছরের চেয়ে ১৯১ কোটি ১৩ লাখ টাকা বেশি। সভায় কোম্পানি সচিব শাহরিয়ার মোল্লা শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্ন তুলে ধরেন। সভার সভাপতি সেসব প্রশ্নের উত্তর দেন।

সমাপনি বক্তব্যে এ আর রশিদী বলেন, পণ্যের সর্বোচ্চ গুণগতমানের নিশ্চয়তা, কিং ব্র্যান্ড সিমেন্টের প্রতি ভোক্তাদের আস্থা, কোম্পানির সব কর্মকর্তা-কর্মচারীর নিরলস প্রচেষ্টা, শেয়ারহোল্ডারদের আন্তরিকতা, ডিলারদের অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সহায়তায় করোনার মধ্যেও সাফল্য ধরে রেখেছে মেঘনা সিমেন্ট মিলস। শেয়ারহোল্ডারদের রিটার্ন অন ইনভেস্টমেন্ট বাড়াতে ‘বীর সিমেন্ট’ নামে নতুন একটি আধুনিক সিমেন্ট বাজারে নিয়ে এসেছেন প্রতিষ্ঠানটির পরিচালকমন্ডলী। সবার সহযোগিতায় পণ্যের গুণগত মান বজায় রেখে ভবিষ্যতে কোম্পানির সাফল্যের ধারা আরও বেগবান হবে বলে আশাবাদী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর