শিরোনাম
বুধবার, ২৩ মার্চ, ২০২২ ০০:০০ টা

মিতু হত্যা মামলায় বাবুলের হাতের লেখার নমুনা সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আকতারের হাতের লেখার নমুনা সংগ্রহ করেছে আদালত। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বিকালে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল হালিমের খাস কামরায় এ নমুনা সংগ্রহ করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক বলেন, ‘পিবিআইর আবেদনের পরিপ্রেক্ষিতে বাবুল আকতারের হাতের লেখার নমুনা সংগ্রহের আদেশ দেয় আদালত। এরই পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে খাস কামরায় বাবুল আকতারের কয়েক পৃষ্ঠার ইংরেজি হাতের লেখার নমুনা সংগ্রহ করা হয়। তা পরীক্ষার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) পাঠানো হবে।’ প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন মহানগরের জিইসি মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আকতারের স্ত্রী মাহমুদা খানম মিতু।

 এ ঘটনায় বাবুল আকতার বাদী হয়ে পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন। মামলার পাঁচ বছর পর এ খুনের সঙ্গে বাবুল আকতারের সংশ্লিষ্টতা পায় পিবিআই। এর পরিপ্রেক্ষিতে পিবিআই এ মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। এরপর মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে নতুন একটি হত্যা মামলা করেন। এ মামলায় বাবুল আকতারসহ আটজনকে আসামি করা হয়। ওই মামলায় বাবুল আকতার বর্তমানে কারাগারে রয়েছেন।

এদিকে, ২০২১ সালের ৩ নভেম্বর বাবুল আকতারের করা মামলাটি অধিকতর তদন্তের এবং তার নারাজি আবেদন খারিজ করে দেয় আদালত। ২৫ জানুয়ারি মোশাররফের করা মামলাটিরও চূড়ান্ত প্রতিবেদন দেয় পিবিআই। ৬ মার্চ চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আদালত। আদালত নতুন করে পাওয়া তথ্য-উপাত্ত আগের মামলার নথিতে সংযুক্ত করার আদেশ দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর