রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ক্রিকেট খেলা দেখতে গিয়ে বিএসএফের হাতে আটক বাংলাদেশি যুবক

কলকাতা প্রতিনিধি

ভারতের মুম্বাইয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট খেলা দেখতে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হন বাংলাদেশি যুবক। খেলাপ্রেমী হিসেবে আটক যুবককে পরে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীতে (বিজিবি) হস্তান্তর করা হয়েছে। বিএসএফ-সূত্রে খবর, শুক্রবার উত্তর চব্বিশ পরগনার বাগদা ব্লকের রনঘাটে অবস্থিত বাহিনীর ৬৮ নম্বর ব্যাটালিয়নের সীমানাচৌকি এলাকায় অবৈধভাবে ভারতীয় ভূখন্ডে প্রবেশের সময় এক যুবককে আটক করে বিএসএফ। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় মোহাম্মদ ইবরাহিম নামে ৩১ বছর বয়সী ওই যুবকের বাড়ি নারায়ণগঞ্জের পূর্ব চাঁদপুর। বাবার নাম মোহাম্মদ আবদুল বারেক।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, ইবরাহিম আইপিএল ম্যাচ দেখতে মুম্বাই যাচ্ছিলেন। আর অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত পার হওয়ার জন্য আনিস নামে এক দালালকে ৫ হাজার টাকাও দেন।

বিএসএফের ৬৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার যোগিন্দর আগরওয়াল জানান, সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে। তবে গ্রেফতারদের অপরাধের গুরুত্ব বিবেচনায় উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর পারস্পরিক সহযোগিতা ও সদিচ্ছার কারণে তাদের মধ্যে কয়েকজনকে নিজ দেশে হস্তান্তর করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর