শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় রাবি শিক্ষার্থীদের চমক

সেরা পাঁচজনের চারজনই এ বিশ্ববিদ্যালয়ের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজেএস) ১৪তম সহকারী জজ পরীক্ষায় চমক দেখিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থীরা। এ বছর মেধাতালিকায় থাকা প্রথম এবং দ্বিতীয়সহ সেরা পাঁচজনের চারজনই রাবির। বৃহস্পতিবার প্রকাশিত ফল পর্যালোচনা করে দেখা যায়, মনোনীত ১০২ জনের মধ্যে শুধু রাবিরই ২৯ জন শিক্ষার্থী রয়েছেন। এরমধ্যে প্রথম হয়েছেন রাবির আইন বিভাগের ৩৯তম ব্যাচের ছাত্রী সুমাইয়া নাসরিন শামা এবং দ্বিতীয় ও চতুর্থ হয়েছেন একই ব্যাচের জান্নাতুন নাঈম মিতু ও ইশরাত জাহান আশা। তিনজনই বর্তমানে রাবির আইন বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত। এ ছাড়া পঞ্চম হয়েছেন ৩৭তম ব্যাচের শিক্ষার্থী আতিয়া খাতুন। 

খোঁজ নিয়ে জানা যায়, প্রথম হওয়া সুমাইয়া শামা নাটোরের বড়াইগ্রামের মেয়ে। তিনি ২০১৩ সালে বড়াইগ্রাম হাইস্কুল থেকে মাধ্যমিক এবং রাজশাহী কলেজ থেকে ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন। পরে ২০১৫-১৬ সেশনে রাবির আইন বিভাগে ভর্তি হন। মেধায় দ্বিতীয় হওয়া জান্নাতুন নাইম মিতু চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নয়ন-শুকা এলাকার মেয়ে। চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে ২০১২ সালে মাধ্যমিক ও রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন।

আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, ‘এটা আমাদের বিভাগের জন্য মাইলফলক। এ সফলতার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অদম্য এ মেধাবী শিক্ষার্থীরা আবারও প্রমাণ করল আমাদের ঐতিহ্যবাহী আইন বিভাগই সেরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর