বৃহস্পতিবার, ২ জুন, ২০২২ ০০:০০ টা
কুমিল্লা সিটি নির্বাচন

সুযোগ চান সাক্কু, নানা অঙ্গীকার রিফাতের

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

জমে উঠেছে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচনী প্রচারণা। মেয়র পদে পাঁচ প্রার্থীর মধ্যে প্রধান তিনজনের প্রচারযুদ্ধ নগরবাসীর নজর কেড়েছে। চলছে পাল্টাপাল্টি বক্তব্য। অসমাপ্ত কাজের জন্য আবার সুযোগ চান মনিরুল হক সাক্কু, আরফানুল হক রিফাত ও নিজাম উদ্দিন কায়সার করছেন পরিবর্তনের অঙ্গীকার।

টেবিলঘড়ি নিয়ে নির্বাচন করা সাবেক মেয়র মনিরুল হক সাক্কু তার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য নগরবাসীর কাছে আরেকবার সুযোগ চেয়েছেন। মহানগরী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে তাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে নগরবাসীর কাছে তার ১১ দফা তুলে ধরেন। কুমিল্লা মহানগরী স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে ভোট চেয়ে বলেছেন, ‘আমাকে একবার সুযোগ দিন। কুমিল্লা নগরীর হতশ্রী চেহারা পাল্টে দেব।’

গণসংযোগ : পাঁচ মেয়র প্রার্থীর সঙ্গে পাল্লা দিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন মহানগরীর ২৭ সাধারণ ওয়ার্ডের ১০৬ ও সংরক্ষিত ওয়ার্ডের ৩৬ জন কাউন্সিলর প্রার্থীও। নির্বাচিত হলে ওয়ার্ডবাসীর জন্য কী করবেন কাউন্সিলর প্রার্থীরা দিচ্ছেন সেই প্রতিশ্রুতি। নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত গতকাল নগরীর ইস্টার্ন ইয়াকুব প্লাজা থেকে প্রচার শুরু করেন। টেবিলঘড়ির প্রার্থী মনিরুল হক সাক্কু নন্দনপুর থেকে গণসংযোগ করেন। ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার প্রচার শুরু করেছেন রেলস্টেশন এলাকা থেকে।

১৫ জুন কুমিল্লার নির্বাচন। ভোটের মাঠে আছেন আওয়ামী লীগের একজন, বিএনপির সাবেক দুই নেতাসহ পাঁচ মেয়র প্রার্থী।

টকশোয় মানহানি : সাইবার ট্রাইব্যুনালে মামলা

এদিকে টকশোয় কুমিল্লা সিটির নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত ৬০ কোটি টাকায় মনোনয়ন কিনেছেন এমন বক্তব্য দেওয়ার অভিযোগে জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) সভাপতি নাজমুল আহসান কলিমুল্লাহ, বিএনপি নেতা মনিরুল হক চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে মামলাটি করেন কুমিল্লা মহানগরী যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ। মামলায় তৃতীয় আসামি টেবিলটক ইউকের সঞ্চালক হাসিনা আক্তার।

বাদীপক্ষের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আদালত মামলাটি গ্রহণ করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন। ১২ জুলাই মামলার পরবর্তী তারিখ।

মামলার আবেদনে বলা হয়- আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাতের মনোনয়ন নিশ্চিত হওয়ার পর আসামিরা পরস্পর যোগসাজশে বিএনপি-জামায়াতের আর্থিক পৃষ্ঠপোষকতায় লন্ডন থেকে ইউটিউব চ্যানেল টেবিলটক ইউকের মাধ্যমে ১৯ এপ্রিল একটি টকশো প্রচার করে। এতে অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আরফানুল হক রিফাতের নমিনেশন এনশিউর করতে ১৩ কোটি টাকা খরচ হয়েছে। পরে শুনলাম এটা বেড়ে ২০ কোটি টাকায় গেছে। পরে যে হইচইটা হলো এ টাকার পরিমাণটা গিয়ে দাঁড়িয়েছে নাকি ৬০ কোটি টাকায়।’ তারা টকশোয় মানহানিকর বক্তব্য দেন। এ ছাড়া টকশোয় মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট তথ্য উপস্থাপন করে তিনি বাদীর সম্মানহানি করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর