শিরোনাম
বুধবার, ৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

মাধব মালঞ্চীর মঞ্চায়ন শুরু

সাংস্কৃতিক প্রতিবেদক

মাধব মালঞ্চীর মঞ্চায়ন শুরু

থিয়েটার আর্ট ইউনিট তাদের নতুন প্রযোজনার নাটক ‘মাধব মালঞ্চী’র দুই দিনের মঞ্চায়ন শুরু করেছে। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে নাটকটির প্রথম দিনের মঞ্চায়ন অনুষ্ঠিত হয়। এটি ছিল দলের ৩৬তম প্রযোজনার তৃতীয় মঞ্চায়ন। আজ একই মিলনায়তনে অনুষ্ঠিত হবে দ্বিতীয় দিনের চতুর্থ মঞ্চায়ন। মৈমনসিংহ গীতিকা অবলম্বনে রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন রোকেয়া রফিক বেবী।

স্বপ্নের পদ্মা সেতু শীর্ষক আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠান : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ধারাবাহিকতায় ‘স্বপ্নের পদ্মা সেতু’ নিয়ে অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলা একাডেমি। গতকাল একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনের আলোচনায় প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদার সভাপতিত্বে এতে শুভেচ্ছা বক্তৃতা করেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন।

আলোচনা শেষে মানিক বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘পদ্মা নদীর মাঝি’র নির্বাচিত অংশ থেকে পাঠ করেন বাচিকশিল্পী জয়ন্ত চট্টপাধ্যায় এবং কবিতা আবৃত্তি করেন রূপা চক্রবর্তী।

অনুষ্ঠানে পদ্মা নদী এবং পদ্মা সেতুকে কেন্দ্র করে স্বরচিত কবিতা পাঠ করেন কবি মুহম্মদ নূরুল হুদা, নাসির আহমেদ, আসলাম সানী, আসাদ মান্নান, ফারুক মাহমুদ, মিনার মনসুর এবং ঝর্ণা রহমান।

পদ্মা নদী এবং পদ্মা সেতুকে কেন্দ্র করে সংগীত পরিবেশন করেন বিমান চন্দ্র বিশ্বাস, মানিক রহমান, রেজা রাজন, ফারহানা শিরিন এবং সঞ্জয় কুমার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর