শিরোনাম
সোমবার, ১৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

গ্রেফতারেও বঙ্গবন্ধুকন্যার প্রতিবাদ স্তব্ধ করা যায়নি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

গ্রেফতারেও বঙ্গবন্ধুকন্যার প্রতিবাদ স্তব্ধ করা যায়নি : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, গ্রেফতার করেও অন্যায়-অনাচারের বিরুদ্ধে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতিবাদ স্তব্ধ করা যায়নি।

গতকাল দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা’য় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে বিনা ওয়ারেন্টে সবাইকে অবাক করে দিয়ে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। কারণ সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে কথা বলে ক্ষমতা গ্রহণ করলেও তারা নিজেরাই নানা অনাচার-দুর্নীতির সঙ্গে যুক্ত হয়ে গিয়েছিল। স্বামীর অপরাধে অসুস্থ স্ত্রীকে গ্রেফতার, বাবার অপরাধে নাবালিকা সন্তানকে গ্রেফতার করা হয়েছিল, গণতন্ত্রকে শিকলবন্দি করা হয়েছিল। তথ্যমন্ত্রী বলেন, সম্প্রতি আন্তর্জাতিক অর্থ তহবিল-আইএমএফ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী বাংলাদেশের অর্থনীতি এখন পৃথিবীর ৪১তম।

 অর্থনীতিতে পৃথিবীর প্রথম ৫০টি দেশের মধ্যে দক্ষিণ এশিয়া থেকে মাত্র দুটি দেশ ভারত এবং বাংলাদেশ। ২০২৫ সালে আমাদের অর্থনীতি আরও ওপরের দিকে যাবে।

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন আর মাঠে নাই। রাতের বেলায় বিভিন্ন দূতাবাসে যাওয়া, পার্টি করা এই হচ্ছে তাদের রাজনীতি। আমি তাদের অনুরোধ জানাব, রাতবিরাতে এদিক সেদিক ঘুরে ফিরে, দূতাবাসে ধরনা দিয়ে কোনো লাভ হবে না। এগুলো ২০১৪ সালেও করেছিলেন, ২০১৮ সালেও করেছিলেন, কোনো লাভ হয় নাই, এ বারও কোনো লাভ হবে না, আপনারা জনগণের কাছে যান।’

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ সভায় বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর