সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
ঝিনাইদহ পৌর নির্বাচন ১১ সেপ্টেম্বর

আচরণবিধি ভঙ্গের ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা : নির্বাচন কমিশনার

ঝিনাইদহ প্রতিনিধি

১১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ঝিনাইদহ পৌরসভার নির্বাচনে সব প্রার্থীকে আচরণবিধি মেনে চলতে হবে জানিয়ে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, আচরণবিধি ভঙ্গের ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট কেন্দ্রে আসতে এবং পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গতকাল ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক মনিরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান, খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির, জেলা নির্বাচন কর্মকর্তা আবদুস ছালেক ও জেলা তথ্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক প্রমুখ।

চলতি বছরের ১৫ জুন ঝিনাইদহ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ২ জুন নির্বাচন কমিশন এক প্রজ্ঞাপনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মো. আবদুল খালেকের প্রার্থিতা বাতিল করে দেয়। অপর এক আদেশে গোটা নির্বাচনই স্থগিত করে নির্বাচন কমিশন। এতে অনিশ্চিত হয়ে পড়ে ঝিনাইদহ পৌরসভা নির্বাচন।

শেষ পর্যন্ত আপিল বিভাগের রায়ে সব জটিলতার অবসান হয় এবং আদালতের আদেশ মোতাবেক নতুন করে ১১ সেপ্টেম্বর ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর